Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-২৮-২০১৬

ভেন্যু না পাওয়ায় বিএনপির ক্ষোভ

ভেন্যু না পাওয়ায় বিএনপির ক্ষোভ

ঢাকা, ২৮ ফেব্রুয়ারী- জাতীয় কাউন্সিল অনুষ্ঠানে এখনও ভেন্যুর অনুমতি পায়নি। ষষ্ঠ এ কাউন্সিল আয়োজনে তিনটি বিকল্প স্থানের নাম উল্লেখ করে আবেদন জানানো হলেও শনিবার পর্যন্ত দলের নেতাদের এ বিষয়ে কিছু জানানো হয়নি। শনিবার কাউন্সিল আয়োজনে গঠিত আপ্যায়ন উপ-কমিটির প্রথম সভায় এ নিয়ে ক্ষোভ জানান নেতারা। 

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত ওই সভায় নেতারা সরকারকে সতর্ক করে দিয়ে  বলেন, অবিলম্বে ভেন্যুর অনুমতি দিন, অন্যথায় উদ্ভূত পরিস্থিতির দায় আপনাদের ওপর বর্তাবে। আগামী ১৯ মার্চ বিএনপির জাতীয় সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কাউন্সিল সফলে ইতোমধ্যে একটি প্রস্তুতি কমিটির পাশাপাশি ১২টি উপ-কমিটি গঠন করা হয়েছে। 

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চেয়ারপারসন করে ওই প্রস্তুতি কমিটি (জাতীয় কাউন্সিল ও সম্মেলন-২০১৬ প্রস্তুতি কমিটি) গঠন করা হয়। সকল উপ-কমিটির আহ্বায়করা ওই কমিটির সদস্য হবেন। এসব কমিটিগুলোও পুরোদমে কাজ শুরু করেছে।

কাউন্সিলের ভেন্যু হিসেবে তিনটি স্থানের (বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, সোহরাওয়ার্দী উদ্যান ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন) অনুমতি চেয়ে জানুয়ারির শেষের দিকে ডিএমপিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করে বিএনপি। কিন্তু কাউন্সিলের মাত্র ২০ দিন বাকি থাকলেও এখন পর্যন্ত কোনোটির ব্যাপারেই সরকারি অনুমতি পায়নি দলটি।

আপ্যায়ন উপ-কমিটির আহ্বায়ক ও বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কমিটির সদস্য বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, তাঁতী দলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

এছাড়া সভায় বিএনপি নেতা বজলুল বাসিত আঞ্জু, অ্যাডভোকেট রফিক শিকদার, মেহেরুন্নেছা, মোহাম্মদ মোহন, আনোয়ারুজ্জামান আনোয়ার, ননী তালুকদার, আতিকুল ইসলাম মতিন, মীর হোসেন মিরু, ফরিদা ইয়াসমিন, মনিরুল ইসলাম খান, অধ্যাপক আমিনুল ইসলাম, ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর মকবুল ইসলাম খান টিপুসহ মহানগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে