Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২৭-২০১৬

জামিনে মুক্তি পেলেন কোহলির সেই পাকিস্তানি ভক্ত!

জামিনে মুক্তি পেলেন কোহলির সেই পাকিস্তানি ভক্ত!

পাঞ্জাব, ২৭ ফেব্রুয়ারী- ভারতের পতাকা উড়ানোর দায়ে গ্রেফতার হওয়া ভারতীয় তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির পাকিস্তানি সমর্থক জামিন পেয়েছেন। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের একটি আদালত দারাজের পক্ষে করা জামিন আবেদন মঞ্জুর করে তাকে মুক্তি দিয়েছেন। এর ফলে জানুয়ারিতে গ্রেফতার হওয়া দারাজের ১০ বছরের জেল হওয়ার আশঙ্কা কিছুটা কেটে গেল।

গত ১৮ ফেব্রুয়ারি দারাজের করা জামিন আবেদন নাকচ করেন জেলা আদালতের বিচারক অনিক আনোয়ার। সে সময় দারাজের কৌসুলি আমির ভাট্টি জানিয়েছিলেন, আমরা বিষয়টি নিয়ে বেশ চিন্তিত। আদালতের এমন রায়ে আমরা হতাশ। তবে আদালতের এ রায়ের বিপক্ষে লড়াই চালিয়ে যাব।

এরপর তারা আবারও জামিনের জন্য আবেদন করলে পাঞ্জাব প্রদেশের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আসাদুল্লাহ সিরাজি আবেদন মঞ্জুর করেন।

উমর দারাজ গ্রেফতার হয়েছিলেন ২৬ জানুয়ারি। সেদিন অস্ট্রেলিয়ার সাথে টি-টোয়েন্টি ম্যাচে বিরাটি কোহলি করেছিলেন অনবদ্য ৯০। পাঞ্জাব প্রদেশে থাকা ২২ বছর বয়সী উমর দারাজ নামের সেই সমর্থক প্রিয় তারকাকে সমর্থন জানাতেই বাড়ির ছাদে ভারতীয় পতাকা উত্তোলন করেন।

লাহোর থেকে ২০০ কিলোমিটার দূরে পাঞ্জাবের ওকারা জেলায় বাস করা পেশায় দর্জি এই তরুণের বিরুদ্ধে দেশটির দণ্ডবিধির ১২৩(ক) ধারায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে মামলা করা হয়। দেশের সার্বভৌমত্বের ক্ষতি করে এমন অপরাধে তাকে ১০ বছরের জেল দেওয়া হতে পারে বলে জানা গিয়েছিল।

শুক্রবার ওকারার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে দারাজের ব্যাপারে শুনানি হয়। এ সময় বিচারক ৫০ হাজার রুপির বন্ড জমা দিতে বলেন। কিন্তু শুনানি শেষে আদালতের সময় শেষ হয়ে যাওয়ায় আজ শনিবার সে বন্ড জমা দিয়ে জামিন পাওয়ার কথা।

উমর বলেছিলেন,আমি বিরাট কোহলির অনেক বড় ভক্ত। কোহলির জন্য আমি ভারত দলতে সমর্থন করি। ভারতের ক্রিকেটারের প্রতি ভালবাসা প্রদর্শন হিসেবেই আমি বাড়ির ছাদে ভারতের পতাকা উত্তোলন করেছিলাম। আমি কোনো অপরাধ করেছি এই বিষয়ে আমার কোনো ধারণা নেই।

তোলপাড় হওয়া সেই ঘটনার পর সেই সমর্থককে জেল থেকে মুক্ত করতে এগিয়ে আসার প্রতিশ্রুতি দিয়েছিল কোহলির পরিবার। উমর দারাজকে মুক্ত করার প্রসঙ্গে কোহলির ভাই বিকাশ কোহলি জানিয়েছিলেন, ‘ঘটনাটি আমরা শুনেছি। কোহলির সেই ভক্তের জন্য দুঃখ প্রকাশ করছি। আমরা তাকে মুক্ত করার ব্যাপারে পাকিস্তান সরকারের বরাবর আবেদন করবো। তার আগে অবশ্যই এ ব্যাপারে আমরা কোহলির সঙ্গে আলোচনা করবো।’

কিন্তু পরে কোহলির পরিবারের পক্ষ থেকে আর কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে