Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২৭-২০১৬

যে ৩ কারণে পুরুষরা সম্পর্ক ভাঙে 'ভালো' মেয়েদের সঙ্গে

যে ৩ কারণে পুরুষরা সম্পর্ক ভাঙে 'ভালো' মেয়েদের সঙ্গে

বাংলায় একটা প্রবাদ আছে। অতি বড় ঘরনি না পায় ঘর, অতি বড় সুন্দরী না পায় বর। এর সত্যাসত্য নিয়ে বিতর্কে যাচ্ছি না। তবে, সো কলড কপিবুক 'ভালো' মেয়েদেরও ডিচড হওয়ার অভিজ্ঞতা কিছু কম নয়। কিন্তু, কেন এমনটা হয়? খুব ভালো মেয়েদেরও কেন ছেড়ে চলে যান তাঁর প্রেমিক বা স্বামীরা? অথচ উল্টোটা হওয়াই স্বাভাবিক ছিল। তবু...

এর পেছনে রয়েছে কয়েকটি সুপ্ত কারণ। আপনি রূপে-গুণে-চরিত্রে ১০০-য় ১০০ হয়েও যে যে কারণে আপনার সম্পর্ক ভাঙতে পারে, সেগুলির দিকে নজর ফেরানো যাক।

১.পুরুষসঙ্গী চাপে থাকেন ও নিজেকে অসম্পূর্ণ বলে মনে করেন
আপনি কি সর্বক্ষণ আপনার সঙ্গীকে তাড়া করে বেড়ান? আপনি কি তাঁর থেকে আরও বেশি ভালোবাসা বা SEX চান? আপনার কি মনে হচ্ছে বারবার সম্পর্কের সঙ্গে সমঝোতা করছেন? এগুলি হলেই আপনাকে বুঝতে হবে আপনার সম্পর্কে কিছু সমস্যা তৈরি হয়েছে। আপনার পুরুষ সঙ্গী কিছুটা চাপে রয়েছেন এবং নিজেকে আপনার তুলনায় অসম্পূর্ণ বলে মনে করছেন বলেই এই ঘটনা ঘটছে বলে ধরা যেতে পারে।

কারণ বেশিরভাগ পুরুষের মধ্যেই একটা ইমোশনার প্রেশার কাজ করে। এর থেকেই তাঁদের মনে আশঙ্কা জন্মায় শারীরিক সক্ষমতার উপর। সর্বগুণসম্পন্না প্রেমিকা বা স্ত্রীর যাবতীয় চাহিদা যথাযথভাবে মেটাতে পারছেন কি না, এ নিয়ে তাঁর মধ্যে সংশয় জন্মায়। তাঁর মনে হয়, তিনি বোধকরি অসম্পূর্ণ। সেই চাপেই আসে সম্পর্কে টানাপোড়েন।

২.সম্পর্কে এসে যায় প্রতিযোগিতা
খুব ভালো মেয়ের এই এক জ্বালা। তাঁর প্রতিভাকে বেশিরভাগক্ষেত্রেই চ্যালেঞ্জ হিসেবে নিয়ে নেন তাঁর প্রেমিক বা স্বামী। একটা প্রতিযোগিতা এসে যায় দুজনের সম্পর্কের মধ্যে। পুরুষতান্ত্রিক সমাজে অভ্যস্ত পুরুষকূল সঙ্গীনীর প্রতিভার চাপে নিজেকে সাবপ্রেসড বলে মনে করে, যেটা তাঁদের পক্ষে মেনে নেওয়াটা অসহনীয়।

কোন কোন ক্ষেত্রে এই বিষয়টি সম্পর্কে প্রভাব ফেলতে পারে?

* যখন দেখবেন বন্ধুদের সামনে দুজনের মধ্যে কে ঠিক এটা বোঝাতে দুজনেই ব্যস্ত হয়ে পড়ছেন

* অর্থনৈতিক ক্ষেত্রটিও গুরুত্বপূর্ণ। আপনি আপনার সঙ্গীর থেকে বেশি উপার্জন করলে এমন ঘটনা ঘটেতে পারে

* কোথায় খাবেন, কোথায় যাবেন বা কী করবেন এই সবক্ষেত্রে আপনিই যদি সবসময় সিদ্ধান্ত নেন, তাহলেও সম্পর্কে আসতে পারে প্রতিযোগিতা

৩. পুরুষসঙ্গী যথাযথ শ্রদ্ধা না পেলে
একজন পুরুষ কখনওই এটা মেনে নিতে পারেন না যে, তাঁর সঙ্গীনী তাঁকে অশ্রদ্ধা করবে। সুসম্পর্কের চাবিকাঠিই হল দুজনকে সব অবস্থায় সঙ্গীকে পাশে পাবে। কাজেই রূপে-গুনে অতুলনীয়া সঙ্গীনী যদি তাঁর সঙ্গীকেই শ্রদ্ধা না করেন, তবে সম্পর্কে ভাঙন অনিবার্য।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে