Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-২৬-২০১৬

‘এতো মামলায়ও খালেদা জিয়া নির্বিকার’

‘এতো মামলায়ও খালেদা জিয়া নির্বিকার’

ঢাকা, ২৬ ফেব্রুয়ারী- বিভিন্ন অভিযোগে বেশ ক’টি মামলা মাথায় নিয়েও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সম্পূর্ণ নির্বিকার রয়েছেন বলে মন্তব্য করেছেন তার উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রবাসী সমাবেশ’ ও আলোচনা সভার আয়োজন করে ‘বাংলাদেশ জাতীয়তাবাদী প্রত্যাগত প্রবাসী দল’ নামে একটি সংগঠন।

খালেদা জিয়ার নামে করা মামলাগুলো ‘সম্পূর্ণ মিথ্যা’ দাবি করে ও সরকারি দলের নেতাকর্মীদের সমালোচনা করে খন্দকার মাহবুব হোসেন বলেন, তারা ভুল করেছেন। খালেদা জিয়া এমন একজন নেত্রী, যাকে মামলা-হামলা দিয়ে দমন করা যায় না। তার নামে এতো মামলা যে, আমরা তার কাছে গেলে বিব্রতবোধ করি। কিন্তু তিনি নির্বিকার। খালেদা জিয়া একটা কথাই বলেন, ‘আমি কোনো অন্যায় করিনি, ভয় পাব কেন’!

নিয়মতান্ত্রিক পথে সরকারকে বিদায় করতে চান মন্তব্য করে তিনি বলেন, এখন কথা হচ্ছে, বিড়ালের গলায় ঘণ্টাটি বাঁধবে কে? বর্তমান সরকার এমন একটি স্বৈরাচারী সরকার, যারা সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। আমরা নিয়মতান্ত্রিক পথে এ সরকারকে বিদায় দিতে চাই।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রয়োজনে বুলেট উপেক্ষা করে রাস্তায় নামুন। আমরা যদি একবার রাস্তায় নামি, তাহলে লাখো মানুষের ঢল নামবে। দেশে যে জনমত দেখা দিয়েছে, খালেদা জিয়ার নেতৃত্বে সে জনমতের মাধ্যমে এ সরকার হটানো সম্ভব।

দলীয় প্রতীকে নির্বাচন একটি ষড়যন্ত্রমূলক পদক্ষেপ মন্তব্য করে খন্দকার মাহবুব বলেন, বিশ্ববাসীকে তারা দেখাতে চাচ্ছে, দেশের মানুষ নৌকা প্রতীক দেখে ভোট দিচ্ছে। তারা বিশ্ববাসীর কাছে প্রহসনের নির্বাচন বিষয়টা গোপন রাখতে চায়। কিন্তু এদেশের জনগণ সব জানেন।

তিনি বলেন, প্রশাসন যদি তৃণমূলে হস্তক্ষেপ করেন, তাহলে যে আন্দোলন হবে, তা সরকার সামাল দিতে পারবে না।

দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বিরুদ্ধে একটি মামলার প্রসঙ্গে টেনে এ আইনজীবী বলেন, বিচার বিভাগ যেন রাজনীতি না করে, জনগণের কাছে তাদের ভাবমূর্তি যেন ক্ষুণ্ন না করে, সেটিই আমরা চাই। প্রধান বিচারপতি যেন বিষয়টি লক্ষ্য রাখেন, এই আবেদন জানাই।

সভায় সরকারকে পদত্যাগে বাধ্য করার পথে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ জাতীয়তাবাদী প্রত্যাগত প্রবাসী দলের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম সোহরাব হোসেনের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আযম খান, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান খানসহ দল ও আয়োজক সংগঠনের নেতাকর্মীরা।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে