Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-২৬-২০১৬

‘২৬শে মার্চ স্মৃতিসৌধে যাবেন না’খালেদাকে হাছান মাহমুদ

‘২৬শে মার্চ স্মৃতিসৌধে যাবেন না’খালেদাকে হাছান মাহমুদ

ঢাকা, ২৬ ফেব্রুয়ারী- ২৬ শে মার্চ স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য স্মৃতিসৌধে না যেতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রতি অনুরোধ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। 

তিনি বলেন, ‘দেশের মানুষ বিক্ষুব্ধ। তারা প্রতিহত করতে পারে। যেহেতু আপনি (খালেদা জিয়া) শহীদদের সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন তাই আপনি কেন শহীদদের শ্রদ্ধা জানাতে যাবেন?’ 

তিনি আরও বলেন, ‘ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী পায় না বিএনপি। বিএনপি অফিসে চেয়ারে বসা নিয়ে মারামারি করে তারা। একই রকমভাবে তৃণমূল পর্যায়ে সিদ্ধান্ত নেয়ার জন্যও তারা মারামারি করেন। এই কারণেই তারা ইউপি নির্বাচনে প্রার্থী দিতে পারছে না।  

যে দলের নেতারা বোরখা পড়ে হাইকোর্টে যায় তারা কিভাবে ইউনিয়ন পরিষদে প্রার্থী খুঁজে পাবে?’ প্রশ্ন করেন হাছান মাহমুদ।
 
শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘চলমান রাজনীতি ও উন্নয়নের লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্ব প্রয়োজন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাছান মাহমুদ।

হাছান বলেন, ‘বিডিআর হত্যার সঙ্গে খালেদা যুক্ত ছিলেন, তা তদন্ত করে দেখার আহ্বান জানাচ্ছি।’এ সময় তিনি বিএনপিকে সকল ইউনিয়ন পরিষদে প্রার্থী দেয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘আমরা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন চাই।’ বিএনপি অভ্যাস পরিবর্তন না করলে শিড়দাঁড়া সোজা করে হাঁটতে পারবে না বলেও উল্লেখ করেন হাছান মাহমুদ।

আলোচনা সভায় প্রধান বক্তা খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি যতই বিদেশি শক্তি ও ইউনুস তত্ত্ব নিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করুক লাভ হবে না। তাদের সুদিন ফিরবে না।

তিনি বলেন, যুদ্ধাপরাধী মীর কাশেম আলী দুধর্ষ ব্যক্তি। এর আগে মীর কাশেম বিচার কার্যকে বাধাগ্রস্ত করতে চেয়েছিল। আগামী ৮ মার্চ পর্যন্ত সজাগ থাকতে হবে। তার বিচারের পূর্ণাঙ্গ রায় না দেওয়া পর্যন্ত বিষয়টি হালকাভাবে দেখা যাবে না। 

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক ব্যারিস্টার জাকির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক মো. ফজলুল হক প্রমুখ।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে