Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২৬-২০১৬

খুলনায় আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

খুলনায় আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

খুলনা, ২৬ ফেব্রুয়ারী- স্বাধীনতার স্বপক্ষের ব্যক্তির নামে অপপ্রচার চালানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন খুলনার বটিয়াঘাটার উপজেলার মুক্তিযোদ্ধারা। 

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বটিয়াঘাটা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মো. আব্দুল মান্নান সরদার। 

লিখিত বক্তব্যে তিনি বলেন, বটিয়াঘাটার ৪নং সুরখালী ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল হাদি সরদারের বাবা মরহুম আব্দুল হাকিম সরদার। পেশায় একজন পল্লী চিকিৎসক হয়েও তিনি মুক্তিযুদ্ধকালীন মুক্তিযোদ্ধাদের সেবা করে মুক্তিযুদ্ধে ব্যাপক ভূমিকা রেখেছিলেন। অথচ বটিয়াঘাটা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আফজাল হোসেন মঙ্গলবার খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তাকে শান্তি কমিটির চেয়ারম্যান ও রাজাকার বানিয়ে অপপ্রচার চালিয়েছেন!  

এসময় মো. আব্দুল মান্নান অভিযোগ করে বলেন, তার আপন ছোট ভাই আমজাদ হোসেনের সঙ্গে বালিয়াডাঙ্গা একটি ক্যাম্পের রাজাকারদের যোগাযোগ ছিল। অথচ মুক্তিযুদ্ধে অংশ না নিলেও তিনি তার ভাইকে জাল জালিয়াতি করে মুক্তিযোদ্ধা তালিকায় অর্ন্তভুক্ত করেছেন। 

২০১৪ সালে ক্যাপ্টেন আফজালের নেতৃত্বে বটিয়াঘাটা মুক্তিযোদ্ধা সংসদে একটি রাজাকার যুদ্ধাপরাধী ও আলবদরদের তালিকা তৈরি করা হয়েছিল। তালিকায় ৮৫ জন দোষী ব্যক্তি ছিলেন। ওটিই ছিল সঠিক তালিকা। কিন্তু বর্তমানে একটি প্রভাবশালী মহলের কাছ থেকে টাকার বিনিময়ে আসন্ন নির্বাচনে ফায়দা নিতে নতুন একটি তালিকা তৈরি করা হয়েছে। যেখানে বিভিন্ন প্রার্থী ও তাদের আত্মীয় স্বজনদের নাম অন্তর্ভুক্ত করেছেন। যা সম্পূর্ণ মুক্তিযুদ্ধের চেতনা বহির্ভুত।

অপরদিকে, জনকণ্ঠ প্রকাশনীর ‘সেই রাজাকার’ নামে গ্রন্থের ১৯৪ পৃষ্ঠায় একটি তালিকা প্রকাশ করা হয়। সেটি ২০০১ সালের ২৫ ফেব্রুয়ারি জনকণ্ঠ পত্রিকায় প্রকাশিত হয়েছে। যেখানেও মরহুম আব্দুল হাকিম সরদারের নাম নেই। বর্তমানে উনি টাকার বিনিময়ে ওই তালিকা পরিবর্তন করে নতুন তালিকা তৈরির পাঁয়তারা করছেন। সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সঠিক তদন্তের জন্য আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা শেখ ইসলামইল হোসেন, বিশ্বাস সামছুর রহমান, বৃহস্পতি রায়, সুরখালী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাকীর হোসেন লিটু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সদস্য সচিব মিজানুর রহমান মিজান, সুরখালী ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক শশাংক রায় প্রমুখ।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে