Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২৫-২০১৬

পানি ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

পানি ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

নারায়ণগঞ্জ, ২৫ ফেব্রুয়ারী- নারায়ণগঞ্জবাসীকে ওয়াসার পানি ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবন প্রাঙ্গণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাতটি প্রকল্পসহ ওয়াসার সোনাকান্দ পানি শোধনাগার উদ্বোধন শেষে এ আহ্বান জানান তিনি। এছাড়াও নারায়ণগঞ্জে আরও উন্নয়ন করার আশ্বাস দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই সঙ্গে আরও ১৩টি জেলার উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন শেষে নারায়ণগঞ্জবাসীর উদ্দেশ্যে বলেন, ‘ওয়াসার সোনাকান্দা পানি শোধনাগারটি শীতলক্ষ্যা থেকে সুপেয় পানি শোধন করে নারায়ণগঞ্জবাসীর জন্য সরবরাহ করা হবে। এ পানি শোধনে অনেক টাকা খরচ হয়। তাই আশা করবো নারায়ণগঞ্জবাসী ওয়াসার বিশুদ্ধ পানি ব্যবহারে মিতব্যয়ী হবে। পানির অপচয় যেন না হয় সেদিকেও খেয়াল রাখবে।’

এ সময় শুভেচ্ছা বক্তব্যে নারায়ণগঞ্জ সিটি মেয়র আইভী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জবাসী আজ কৃতজ্ঞ। আপনি ডিজিটাল বাংলাদেশের রূপকার। আপনি আমার নগর ভবনের যে ভিত্তিপ্রস্তর স্থাপন করে দিলেন তার জন্য আমি কৃতজ্ঞ। আপনি নারায়ণগঞ্জকে সিটি করপোরেশন ঘোষণা করেছিলেন ২০১১ সালের ৫ মে এবং আপনার পতিশ্রুতি অনুযায়ী নগর ভবন করতে যাচ্ছি যেটার ভিত্তি প্রস্তরও আপনি করলেন। এজন্য নিজেকে গর্বিত মনে করছি এবং আপনার উন্নয়নের অগ্রযাত্রার পথিক হয়ে আপনার সহযোদ্ধা হতে চাই। আশা করি আপনি আমাকে সেই সুযোগ দেবেন।’

মেয়র আইভীর বক্তব্যের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আইভী একমাত্র নারী মেয়র। তিনি সব সময় আমার সহযোগিতা পাবেন। নারায়ণগঞ্জে আরও উন্নয়ন হচ্ছে এর মধ্যে এটি ছিল গুরুত্বপূর্ণ।’

মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা, পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন, জেলা পরিষদের প্রশাসক আব্দুল হাই, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা মোস্তফা কামাল মজুমদার, সচিব মাহমুদুর রহমান হাবিব, বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মুকুল প্রমুখ।

এদিকে, ১৯৮৪ সালে ২৫ ফেব্রুয়ারি মেয়র আইভীর বাবা আলী আহমদ চুনকা ইন্তেকাল করেছিলেন। এই দিনে নাসিকের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর করে দেয়ায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ সর্বস্তরের জনগণের পক্ষ থেকে চুনকা পরিবারকে রজনীগন্ধার শুভেচ্ছা জানানো হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৫২ কোটি টাকা ব্যয়ে ১০ তলা বিশিষ্ট আইটি সমৃদ্ধ আধুনিক নগর ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, অ্যাডভেঞ্চার ল্যান্ড, সাত কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে নগর মাতৃসদন, পাঁচ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে সিটি কবরস্থান জামে মসজিদ, ছয় কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে মাধবীলতা সিটি প্লাজা, ২৩ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে পদ্মসিটি প্লাজা-১, নয় কোটি ৩৭ লাখ টাকা ব্যয়ে পদ্মসিটি প্লাজা-৩ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে