Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২৫-২০১৬

দুই বাংলার দৌড়ে এগিয়ে যে তারকারা…

দুই বাংলার দৌড়ে এগিয়ে যে তারকারা…

বাংলাদেশের জনপ্রিয় তারকা তারা। অভিনয় দক্ষতা কিংবা দর্শকপ্রিয়তা তাদের আজ এ অবস্থানে নিয়ে এসেছে। তবে এতদূর পথ পাড়ি দিয়ে আসার পেছনের গল্পটা একেক জনের জন্য একেক রকম। তবে বন্ধুরপথ পাড়ি দিয়ে আজ নিজেদের অবস্থানে স্ব-মহিমায় উজ্বল তারা। আমাদের দেশের জনপ্রিয় এ তারকাদের ক্যারিয়ারের শুরুটা হয়েছে হয় মডেলিং দিয়ে, আর না হয় অভিনয়ের মধ্য দিয়ে। তবে সবকিছু ছাপিয়ে আলোচনার বিষয়-তারা এখন বাংলাদেশ আর ভারত দুই দেশেই সমানভাবে জনপ্রিয়। আর জনপ্রিয়তার দ্যুতি সমানভাবেই দুই বাংলায় ছড়াচ্ছেন। আর এ তালিকায় রয়েছেন ফেরদৌস আহমেদ, জয়া আহসান, কুসুম শিকদার, সোহানা সাবা, বিদ্যা সিনহা মিম, মাহিয়া মাহি, দিলরুবা ইয়াসমিন রুহি, নুসরাত ফারিয়া।


ফেরদৌস আহমেদ
ঢাকাই ছবির চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস। চলচ্চিত্রে অভিনয়ের পাশপাশি তিনি মডেলিং, নিয়মিত টিভি উপস্থাপনা করছেন। অভিনয় করে ঘুরে তুলে নিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। অভিনয়জীবনের শুরু থেকেই দুই বাংলায় সমানতালে কাজ করে চলছেন তিনি। ১৯৯৮ সালে তিনি খ্যাতিমান চলচ্চিত্রকার বাসু চ্যাটার্জি পরিচালিত ‘হঠাৎ বৃষ্টি’ ছবিতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে তাঁর অনবদ্য অভিনয়ের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার তাঁকে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতার পুরস্কার-এ ভূষিত করেছে। এছাড়াও ‘মিট্টি’ নামের একটি বলিউড হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।


জয়া আহসান
ছোটপর্দায় আলো ছড়িয়ে এখন দুই বাংলার বড় পর্দাও সমানতালে আলোকিত করছেন অভিনেত্রী জয়া আহসান। এরই মধ্যে তার ক্যারিয়ারে যোগ হয়েছে ‘গেরিলা’  এবং ‘চোরাবালি’র মতো একাধিক বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী ছবি। অরিন্দম শীলের 'আবর্ত' দিয়ে কলকাতার চলচ্চিত্রে যাত্রা শুরু করেন জয়া।  সেখানকার নামকরা সৃজিত মুখার্জির মতো পরিচালকের ছবিতে অভিনয় করে সফলতা পেয়েছেন। বিশেষ করে সৃজিতের ‘রাজকাহিনি’ ছবিতে অভিনয় করে সমালোচনা ও দক্ষ অভিনয়ের জন্য প্রশংসাও কুড়িয়েছেন তিনি। সে হিসেবেই বলা চলে দুই বাংলায় সমানতালে দর্শক নন্দিত হয়েছেন জয়া। সম্প্রতি নন্দিত এই অভিনেত্রী কলকাতার ভেঙ্কটেশ ফিল্মসের প্রযোজনায় নতুন একটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। ছবির নাম ‘ঈগলের চোখ’। এটি শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ‘ঈগলের চোখ’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে। ছবিটি পরিচালনা করবেন অরিন্দম শীল।


কুসুম সিকদার
২০০২ সালের লাক্স-আনন্দধারা মিস ফটোজেনিক প্রতিযোগিতায় সেরার মুকুট জিতে নেন কুসুম শিকদার। এরপরই শুরু হয় তার মিডিয়ায় পথচলা। এ পর্যন্ত তিনি অসংখ্য ধারাবাহিক ও খন্ড নাটকে অভিনয় করে দারুণ দর্শকপ্রিয়তা পান। গানের মাধ্যমে শোবিজ জগতে নাম লেখান মডেল ও অভিনেত্রী কুসুম সিকদার। 'গহিনের শব্দ' চলচ্চিত্রে অভিনয় করে বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জণ করেন।যৌথ প্রযোজনার ছবি 'শঙ্খচিল'-এ প্রসেনজিতের বিপরীতে দেখা যাবে তাকে। ছবিটি পরিচালনা করছেন গৌতম ঘোষ। এটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। তার অভিনীত ‘শঙ্খচিল’ ছবিটি নিয়ে অনেক চলচ্চিত্র সমালোচক প্রত্যাশায় রয়েছেন। 


সোহানা সাবা
টিভি ও চলচ্চিত্র অভিনয়শিল্পী সোহানা সাবা। বড় এবং ছোট দুই পর্দাতেই জনপ্রিয় একজন অভিনয় শিল্পী। অভিনয়, মডেলিং ও নাচ—এই তিন অঙ্গনে সোহানা সাবার সরব উপস্থিতি। অভিনেত্রী সোহানা সাবা ‘চন্দ্রগ্রহণ’, ‘আয়না’, ‘খেলাঘর’, ও ‘প্রিয়তমেষু’র চলচ্চিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পান। সোহানা সাবা অভিনীত ‘চন্দ্রগ্রহণ’ ছবিটি বেশি আলোচিত হয়। গত বছর সোহানা সাবা অভিনীত চলচ্চিত্র ‘বৃহন্নলা’তে অভিনয় করে দারুণভাবে প্রশংসিত হন। আর এই ছবির মধ্য দিয়ে পাঁচ বছর পর বড় পর্দায় ফেরেন সাবা। এদিকে গত বছরই দেশের গন্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রেখেছেন অভিনেত্রী সোহানা সাবা। কলকাতার অয়ন চক্রবর্তীর পরিচালনায় 'ষড়ঋপু' ছবিতে অভিনয় করছেন।


বিদ্যা সিনহা মিম
বাংলাদেশের জনপ্রিয় একজন মডেল, অভিনেত্রী তিনি। লাক্স চ্যানেল আই সুপার স্টার ২০০৭ প্রতিযোগিতায় মিম প্রথম স্থান অধিকার করে মিডিয়ায় আগমন করেন। আর এরপর হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আমার আছে জল’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। বর্তমানে মিম চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি টিভি পর্দায় নিয়মিত অভিনয় করছেন, এবং মডেলিং নিয়েও ব্যস্ত সময় পার করছেন। রাজা চন্দের পরিচালনায় বিদ্যা সিনহা সাহা মিম অভিনীত আলোচিত ছবি ‘ব্ল্যাক’ এ অভিনয়ের মধ্য দিয়ে দুই বাংলার দর্শকদের কাছে পরিচিত পান তিনি। ছবিটিতে মিমের উপস্থিতি দুই বাংলার নজর কেড়েছে। ছবিটিতে তার বিপরীতে অভিনয় করেছেন সোহম।


মাহিয়া মাহি
হালের জনপ্রিয় চলচ্চিত্র তারকা মাহিয়া। ২০১২ সালে বাংলা চলচ্চিত্রে অভিষেক হয় ‘ভালবাসার রং’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে। আর অল্প সময়ের মধ্যেই অভিনয় দক্ষতা আর দর্শকপ্রিয় ছবি উপহার দিয়েই আলোচনায় আসেন মাহি। এছাড়া তার অভিনীত যৌথ প্রযোজনার প্রথম ছবি ‘রোমিও বনাম জুলিয়েট’। এ ছবিতে অভিনয়ের মধ্য দিয়েই দুই বাংলার দর্শকদের কাছে জনপ্রিয়তা অর্জণ করেন। এরপর ‘অগ্নি’ ও ‘অগ্নি ২’ ছবিতে অভিনয় করেছেন। এদিকে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত সর্বশেষ চলচ্চিত্র ‘অগ্নি ২’। আর এ ছবিটি মুক্তির আগেই বিতর্কে জড়িয়ে পরেন। এরপর আর এ প্রতিষ্ঠানের নির্মিত কোন ছবিতে অভিনয় করেন নি। মাহি বর্তমানে ‘ঢাকা অ্যাটাক’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত  রয়েছেন।


দিলরুবা ইয়াসমিন রুহি
দিলরুবা ইয়াসমিন রুহি ব্যাবসায়ী, র‌্যাম্প মডেল এবং অভিনেত্রী- এত পরিচয় একসাথে বহন করেন তিনি। অভিনেত্রী রুহিকে সর্বশেষ দেখা যায় অনিমেষ আইচ পরিচালিত গত বছরের ফেব্রুয়ারি মাসে মুক্তি পাওয়া ছবি ‘জিরো ডিগ্রি’-তে। যদিও মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করেন। তবে রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প অবলম্বনে 'অপরিচিতা'র মাধ্যমে টেলিভিশনে আসেন রুহি। টলিউডে 'গ্ল্যামার' ছবির মাধ্যমে বড় পর্দায় নামছেন তিনি। 'গ্ল্যামার' ছবিতে তার বিপরীতে থাকবেন পরমব্রত চ্যাটার্জি। গত ডিসেম্বর পুত্রসন্তানের মা হয়েছেন রুহি। এরপর আর পর্দায় দেখা মিলেনি তার। তিনি ‘একাত্তরের সংগ্রাম’, ‘জিরো ডিগ্রি’, ‘মায়ানগর’ এবং কলকাতার ‘গ্ল্যামার’ ছবিতে অভিনয় করেছেন রুহি।


নুসরাত ফারিয়া
বাংলাদেশের একজন উপস্থাপক এবং মডেল ও চিত্রনায়িকা। বিজ্ঞাপনচিত্রে গ্লামারাস উপস্থিতি এবং ভিন্নধর্মী উপস্থাপনার কারণে তিনি নজর কাড়েন। তবে সবকিছু ছাপিয়ে বর্তমান সময়ের আলোচিত মুখ অভিনেত্রী নুসরাত ফারিয়া। গত ঈদে ‘আশিকি’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে বড়পর্দায় পা রেখে দর্শকপ্রিয়তা পেয়েছেন তিনি। তার অভিনীত প্রথম ছবি ‘আশিকি’ সেভাবে চলচ্চিত্র সমালোচকদের মন যোগাতে পারেনি। তবে এবার আলোর মুখ দেখলো নুসরাত ফারিয়ার দ্বিতীয় ছবি ‘হিরো ৪২০’। গত ১৯ ফেব্রুয়ারি মুক্তির পর প্রথম দুই দিনেই ছবিটি দেখতে প্রেক্ষাগৃহমুখী হয়েছেন প্রচুর দর্শক।

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে