Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২২-২০১৬

বিশ্বের সবচে দামি ১০ ফোন

বিশ্বের সবচে দামি ১০ ফোন

ফোন এখন আর কথা বলা কিংবা ছবি তোলার যন্ত্র নয়। এটি আভিজাত্যেরও প্রকাশ করে। বিশেষ করে আপনার ফোনটি যদি হয় সোনা কিংবা হীরের। হ্যা সত্যি তাই। সোনা ও হীরের খচিত ফোন এখন অনেকেই ব্যবহার করছেন।

আরব দেশের রাজপুত্র বা রানি এলিজাবেথের কি আর মন ভরে যে কোনো ফোনে? এদের জন্য তৈরি হয় মণিমুক্তাখচিত মোবাইল ফোন আর তাদের দাম জানলে মাথা ঘুরে যাবে।

পৃথিবীর সবচেয়ে দামি ফোনের দাম শুনলে মাথা ঘুরতে বাধ্য। তবে তাতে কিছু যায় আসে না ধনকুবের বা রাজ-রাজাদের। তারা যে সব ফোন ব্যবহার করেন, তাতে বসানো থাকে আসল মণিমুক্তো। এই ১০টি ফোনই আপাতত পৃথিবীর সবচেয়ে দামি। দেখে দিন ফোনগুলো।


১০.  ব্ল্যাক ডায়মন্ড ভিআইপিএন: অভিনব সুঠাম ডিজাইনের এই ফোনে রয়েছে দু’টি হীরা। একটি ৩ ক্যারেট ওজনের অন্যটি ০.২৫ ক্যারেটের। যা বসানো হয়েছে ফোনের ব্যাক কভারে। দাম ৩ লাখ মার্কিন ডলার।


৯. ভার্টু সিগনেচার কোবরা:  দাম ৩ লাখ ১০ হাজার মার্কিন ডলার। দামি পাথরখচিত এই ফোনটি স্লাইডিং এবং কোবরার মতো করেই করা হয়েছে ডিজাইন।


৮. গ্রেসো লাক্সর লাস ভেগাস জ্যাকপট: দাম ১০ লাখ মার্কিন ডলার। গোটা সেটটিতেই বসানো রয়েছে কালো হীরে এবং ২০০ বছরের পুরনো অ্যান্টিক আফ্রিকান ব্ল্যাকউড বসানো রয়েছে ফোনের পিছনে। কিন্তু সবচেয়ে দামি অংশটি হল ফোনের কিবোর্ড। ১৭টি হ্যান্ডপলিশড নীলা বসানো রয়েছে এখানে।

৭. গোল্ডভিশ লে মিলিয়ন: ইমানুয়েল গুয়েইত। সুইস ফোনটি তৈরি হয়েছে ১৮ ক্যারেট হোয়াইট গোল্ড দিয়ে আর সর্বময় যথারীতি হীরেখচিত। দাম ১ মিলিয়ন ইউরো।


৬. ডায়মন্ড ক্রিপ্টো স্মার্টফোন: দাম ১৩ লাখ মার্কিন ডলার। ২৫.৫ কাট প্রিন্সেস ডায়মন্ড খচিত এই ফোনে রয়েছে ১৮ ক্যারেট রোজ গোল্ড। খুবই স্টাইলিশ ডিজাইনের এটি।


৫. আইফোন ৬ অ্যামোসু কল অফ ডায়মন্ড: দাম ২৭ লক্ষ মার্কিন ডলার। এই ফোনের মূল আকর্ষণ ফোনের পিছনে থাকা একটি ৫১.২৯ ক্যারেট কুশন কাট ডায়মন্ড। যার শেপটি হল অ্যাপল লোগো। তাছাড়াও আগাগোড়া হীরেতে মোড়া এই ফোনটিতে সব মিলিয়ে ৬১২৭টি হীরে রয়েছে।


৪. আইফোন থ্রিজি কিংস বাটন: পিটার অ্যালয়সনের ডিজাইন করা এই ফোনটি তৈরি ১৮ ক্যারেটের তিন রকমের সোনা দিয়ে। হোম বাটনে রয়েছে একটি ৬.৬ ক্যারেট হীরে। তাছাড়া ডিসপ্লে স্ক্রিন বরাবর ১৩৮টি নিঁখুত হীরে বসানো হয়েছে হাতে করে। দাম ১৫ লাখ থেকে ২০ মিলিয়ন মার্কিন ডলার।


৩. সুপ্রিম গোল্ডস্ট্রাইকার আইফোন থ্রিজি ৩২ জিবি: স্টুয়ার্ট হু-র ডিজাইন করা এই ফোনটি আগাগোড়া মোড়া হয়েছে ১৩৬টি হিরে এবং ২৭১ গ্রাম ২২ ক্যারেট সোনা দিয়ে। আর হোম বাটনে রয়েছে ৭.১ ক্যারেট হীরে। দুষ্প্রাপ্য কাশ্মীর গোল্ডও রয়েছে এই ফোনে। আর ফোনের ভিতরের লাইনিং করা হয়েছে দামি অ্যানিমাল স্কিন দিয়ে। দাম ৩২ লাখ মার্কিন ডলার।


২. ডায়মন্ড রোজ আইফোন ৪ ৩২ জিবি: এরও ডিজাইনার স্টুয়ার্ট হু। ফোনের সাইড প্যানেলগুলি মুড়ে দেওয়া হয়েছে ৫০০ টি হীরে দিয়ে। রোজ গোল্ড দিয়ে তৈরি হয়েছে ফোনের ব্যাকসাইড এবং সেখানে ৫৩টি হীরে দিয়ে ডিজাইন করা হয়েছে অ্যাপল লোগো। সেন্টার নেভিগেশন বাটনটি তৈরি হয়েছে সিঙ্গল কাট ৭.৪ ক্যারেট গোলাপি হীরে দিয়ে। শুধু তাই নয়, এই ফোনটি ক্রেতার কাছে ডেলিভারি করা হয় একটি সলিড গ্রানাইট বক্সে। এক কথায় রাজকীয় ফোন। ৮০ লাখ মার্কিন ডলার।


১. ব্ল্যাক ডায়মন্ড আইফোন ৫: ডিজাইনার স্টুয়ার্ট হু। ২৪ ক্যারেট সোনা দিয়ে তৈরি এই ফোনটি আগাগোড়া মোড়া রয়েছে দুষ্প্রাপ্য ব্ল্যাক ডায়মন্ডে, সঙ্গে স্যাফায়ার ডিসপ্লে স্ক্রিন। দাম ১ কোটি ৫০ লাখ মার্কিন ডলার।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে