Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২২-২০১৬

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৮৪ নাগরিক আটক

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৮৪ নাগরিক আটক

কুয়ালালামপুর, ২২ ফেব্রুয়ারী- মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীবিরোধী অভিযান জোরদার করেছে পুলিশ। গত শুক্রবার দেশটির উপ-প্রধানমন্ত্রী ড. আহমেদ জাহিদ হামিদি বিদেশি কর্মী নিয়োগ প্রক্রিয়া স্থগিত ও অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণার পর এ অভিযান জোরদার করা হয়। 

বাংলাদেশ থেকে তিন বছরে ১৫ লাখ কর্মী নিয়োগে সমঝোতা চুক্তির পরদিন এ ঘোষণা দেন ড. হামিদি। ঢাকা সফরে এসে আগের দিন বৃহস্পতিবার বাংলাদেশের বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলামের সঙ্গে কর্মী নিয়োগে এ চুক্তি সই করেন মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী রিচাড রায়ট। 

ড. হামিদির ঘোষণার পরদিন শনিবার থেকে এ অভিযান শুরু করে পুলিশ। গত দুইদিনে বাংলাদেশসহ দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার বিভিন্ন দেশের সহস্রাধিক নাগরিককে অবৈধভাবে দেশটিতে অবস্থানের অভিযোগে আটক করেছে পুলিশ। 

দেশটির স্টার অনলাইন জানিয়েছে, সোমবার বুকতি মারতাজাম এলাকায় একটি শপিং মলে অভিযান চালিয়ে নারী ও শিশুসহ ৮৪ জনকে আটক করেছে দেশটির পুলিশ। আটক বিদেশিদের মধ্যে বাংলাদেশসহ ৯ দেশের নাগরিক রয়েছে।

পুলিশের উপ-পরিচালক পি সিলভা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, অভিযানে ৮৪৪ বিদেশি নাগরিকের কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। আটক ব্যক্তিদের কাছে মালয়েশিয়ায় বসবাসের বৈধ কাগজপত্র পাওয়া যায়নি বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

আটক বিদেশিদের ৭২ জন পুরুষ, ১০ জন নারী। এদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। দুই শিশুর বয়স ১ ও ৫ বছর বলে জানান পি সিলভা।

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে