Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২২-২০১৬

ইংলিশদের উড়িয়ে দিয়ে সিরিজ জিতল প্রোটিয়ারা

ইংলিশদের উড়িয়ে দিয়ে সিরিজ জিতল প্রোটিয়ারা
ট্রফি হাতে দক্ষিণ আফ্রিকানদের উচ্ছ্বাস-ক্রিকইনফো

জোহানেসবার্গ, ২২ ফেব্রুয়ারী- দ্বিতীয় ম্যাচেও ইংল্যান্ডকে উড়িয়ে দিল দক্ষিণ আফ্রিকা। রোববার জোহানেসবার্গে ইংল্যান্ডকে ৯ উইকেটের বড় ব্যবধাণে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল ফাফ ডু প্লেসিসের দল।

আগে ব্যাট করে দুই বল বাকি থাকতে ইংলিশরা গুটিয়ে যায় ১৭১ রানে। বড় ভিত গড়েও জিততে পারেনি ইয়ন মরগান বাহিনী। জিততে দেয়নি প্রোটিয়া দুই ওপেনার এবি ডি ভিলিয়ার্স এবং হাশিম আমলা। দুই ওপেনারের ব্যাটিং তাণ্ডবে দ. আফ্রিকা ৩২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে দেয় দলকে।

ইংলিশদের হয়ে ইনিংস সর্বোচ্চ ৫৪ রান আসে জোস বাটলারের ব্যাট থেকে। ২৮ বলে চারটি করে চার ও ছক্কায় তিনি এ ইনিংস সাজান। দলপতি মরগান খেলেন ৩৮ রানের ইনিংস। ২৩ বলে তিনি কোনো বাউন্ডারি হাঁকাতে না পারলেও তার ইনিংস ছিল চারটি ওভার বাউন্ডারি।

এছাড়া মাত্র ১৭ বল মোকাবেলা করে ৩৪ রান করেন জো রুট। অ্যান্ড্রু হেলস করেন ১৬ রান। ১৯.৪ ওভারে অলআউট হওয়ার আগে ইংলিশরা ১৭২ রানের টার্গেট ছুঁড়ে দেয় প্রোটিয়াদের। প্রোটিয়াদের হয়ে ৪ ওভারে ২৬ রান খরচায় তিনটি উইকেট নেন কাইল অ্যাবোট। এছাড়া দুটি করে উইকেট পান কেগিসো রাবাদা এবং ক্রিস মরিস।

১৭২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে আমলা ও ভিলিয়ার্স ওপেনিং জুটি থেকেই তুলে নেন ১২৫ রান। তাদের জুটিটি দীর্ঘ হয় মাত্র ৫০ বলের। ভিলিয়ার্স ২৯ বলে ৬টি চার আর ৬টি ছক্কায় করেন ৭১ রান। আদিল রশিদের বলে জো রুটের তালুবন্দি হন তিনি।

আমলা ৬৯ রান করে অপরাজিত থাকেন। তার ৩৮ বলের ইনিংসটি সাজানো ছিল ৮টি চার আর তিনটি ছক্কায়। এছাড়া ২১ বলে ২২ রান করে অপরাজিত থাকেন দলপতি প্লেসিস। ১৪.৪ ওভার ব্যাট করেই জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠে ভিলিয়ার্সের হাতে। আর সিরিজ সেরা হন প্রোটিয়া স্পিনার ইমরান তাহির।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে