Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২১-২০১৬

স্কাইপিতে চালু হলো গ্রুপ ভিডিও চ্যাট

স্কাইপিতে চালু হলো গ্রুপ ভিডিও চ্যাট

এই প্রথম বারের মত স্কাইপিতে চালু হলো গ্রুপ ভিডিও চ্যাট। এই সুবিধা পাওয়া যাবে অ্যানড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ ফোনগুলোতে। গ্রুপ ভিডিও চ্যাট করার জন্য স্কাইপি দেবে ফুল এইচডি ব্রডকাস্ট। ফলে অনেকজনের ভিডিও একসাথে দেখলেও রেজুলেশনের মান কমে যাবে না।

এজন্য মাইক্রোসফট ইন্টেলের সঙ্গে যৌথ প্রযোজনায় নিয়ে আসছে নিঁখুত সাউন্ডে একাধিক মানুষের সাথে এক সাথে  কথা বলার সিল্ক অডিও। যা দিয়ে খুব সহজেই অনেকের সাথে কথা বলা যাবে। স্কাইপির এই নতুন গ্রুপ ভিডিও চ্যাট অপশন দিয়ে ২৫ জন অংশগ্রহণকারী একসঙ্গে ভিডিও চ্যাট করতে পারবেন।

ভিডিও কলে থাকবে গ্রিড ভিউ’র সুবিধা। যেখানে দেখা যাবে সব অংশগ্রহণকারীকে এক সাথে। এবং কথা শোনার জন্য থাকবে অ্যাকটিভ স্পিকার অপশন। এর আগে স্কাইপে সর্বোচ্চ পাঁচজন একসাথে গ্রুপ চ্যাট করতে পারত। যিনি গ্রুপটি তৈরি করবেন তিনি চাইলেই এই ২৫ জনের যেকোনো একজনের ভিডিও স্বতন্ত্রভাবেও স্ক্রিনে দেখতে পারবেন। 

ভিডিও চ্যাট অপশনে অংশগ্রহণকারী কোন সমস্যা ছাড়াই  ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা ইচ্ছেমত পরিবর্তন করতে পারবেন। এই সুবিধা ভোগ করার জন্য স্কাইপি অ্যাপস ব্যবহার করতে হবে এমনটাও নয়। ব্যবহারকারী অন্য অ্যাপস থেকেও লিঙ্কে ক্লিক করে ভিডিও চ্যাটে অংশগ্রহণ করতে পারবেন।

পশ্চিম ইউরোপ এবং দক্ষিণ আমেরিকাতে ইতোমধ্যে আইফোন, আইপ্যাড এবং অ্যানড্রয়েড ফোনের জন্য স্কাইপি গ্রুপ ভিডিও কলিং সুবিধা প্রদান করছে। আগামী মাস থেকে এই সুবিধা সারা পৃথিবীতেই কাজ করবে বলে জানিয়েছে স্কাইপি কর্তৃপক্ষ। 

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে