Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২১-২০১৬

মাতৃভাষার টানে দুই বাংলার মিলনমেলা বেনাপোলে

মাতৃভাষার টানে দুই বাংলার মিলনমেলা বেনাপোলে

যশোর, ২১ ফেব্রুয়ারী- কিছুক্ষণ পরেই সীমান্তের কাঁটাতারের বাধা মুছে অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই বাংলার সেই বহু আকাঙ্ক্ষিত ভাষা উৎসব। ভাষাপ্রেমী মানুষদের বরণ করতে ইতিমধ্যে বেনাপোলে দুই বাংলাকে পৃথক করে রাখা সীমান্তের নোম্যানসল্যান্ডে সব আয়াজন সম্পন্ন হয়েছে। এখন শুধু অপেক্ষা অতিথি বরণের। অনুষ্ঠানের অনলাইন মিডিয়া পার্টনার দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম। ইভেন্ট অর্গানাইজার কাঠ পেন্সিল।

এদিকে দুই বাংলার এই মিলন মেলাকে সামনে রেখে আকর্ষণীয়ভাবে সাজানো হয়েছে বেনাপোল-পেট্রাপোল চেকপোস্ট এলাকার নোম্যান্সল্যান্ড। দুই বাংলার রাজনৈতিক নেতা-নেত্রীর ছবি ও বিভিন্ন ফেস্টুন,ব্যানার আর বাহারি ফুলে সাজানো হয়েছে আশপাশের এলাকা। অনুষ্ঠানে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে উভয় সীমান্তে প্রশাসনিক কড়া নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। 

বেনাপোল চেকপোস্ট নোম্যানস ল্যান্ডে নির্মাণ করা হয়েছে অস্থায়ী শহীদ মিনার । সেখানে সকাল ৯ টায় দুই বাংলার আমন্ত্রিত অতিথিসহ সাধারণ ভাষা প্রেমীরা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। 


সীমান্তের বাংলাদেশ অংশে আন্তর্জাতিক চেকপোস্ট প্যাসেঞ্জার টার্মিনালের সামনে বিশাল মঞ্চ তৈরি করা হয়েছে। সেখানে ভারতীয় আমন্ত্রিত অতিথিরা এসে ভাষা দিবসের অনুভূতি প্রকাশ করবেন।ভারতের পক্ষেও পেট্রাপোল নোম্যানস ল্যান্ডে একই ভাবে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের আয়াজন করা হয়েছে। রফতানি মাঠে বৃহৎ আকারে মঞ্চ তৈরি করা হয়েছে। বিভিন্ন আকর্ষণীয় ফুলে যেন নববধূর সাজে সেজেছে ভারতীয় মঞ্চ। দুই মঞ্চেই বিকাল ৩টা পর্যন্ত চলবে গৌরবময় বাংলা ভাষা আন্দোলনের আলোচনা নিয়ে দু-বাংলার কবি,সাহিত্যিক ও শিল্পীদের আড্ডা।

সেখানে উপস্থিত হয়ে অনুষ্ঠানে অংশ নেবেন আমন্ত্রিত বাংলাদেশি ও ভারতের পশ্চিমবঙ্গের অতিথিরা। দিনভর চলবে একুশের আড্ডা। অনুষ্ঠানে আমন্ত্রিত প্রধান অতিথি থাকবেন বাংলাদেশের পক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ। ভারতের পক্ষে থাকবেন- পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য সরবরাহ মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এছাড়া উপস্থিত থাকবেন বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মী ও  কবি সাহিত্যিকেরা।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে