Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২০-২০১৬

বিশ্বের মানুষ বিশ্বাস করে ভাগ্যবদলে দেয় এই ১২টা জিনিস

বিশ্বের মানুষ বিশ্বাস করে ভাগ্যবদলে দেয় এই ১২টা জিনিস

বিশ্বের নানা প্রান্তে মানুষের আচার আচরণ, খাদ্যাভাস, জীবনযাত্রার মান ভিন্ন ধরনের। কিন্তু কিছু দিনিস আছে যেগুলো বিশ্বের বেশিরভাগ মানুষ বিশ্বাস করে ভাগ্যবদলে দিতে পারে। এমনই ১২টি জিনিস এক নজরে

১) ঘরে চড়ুই পাখির বাসা- ঘরে চড়ুই পাখির বাসা বাধলে দক্ষিণ পূর্ব এশিয়ার মানুষরা বিশ্বাস করে সেই ঘরে শ্রীবৃদ্ধি হয়। ভারচীয়দের বিশ্বাস ঘরে চড়ুই পাখির বাসা বাধলে ঘর নোংরা হলেও আসলে তা সংসারে কল্যানের পূর্ব লক্ষণ।


২) নম্বর সাত- সাত সংখ্যাটা ইউরোপের বিভিন্ন অংশে পয়া বলে মনে করা হয়। বিভিন্ন ক্যাসিনোর আসরে সাত সংখ্যাটা সবচেয়ে বেশি ধরা হয়। যদিও ভারতীয়রা সাত সংখ্যাটা এড়িয়ে চলেন। খ্রীস্টান চার্চে বলা হয় মানুষকে ভগবান সাতটা উপহার দিয়েছে-জ্ঞান, বোঝাপড়া, সম্মান, গৌরব, আশীর্বাদ, শক্তি আর ধার্মিকতা। তাই সাত মানেই শুভ। জাপানিরা বিশ্বাস করেন সাতটা ভগবান দুনিয়ায় আছে। সেই সাত ভগবান নতুন বছরে মানুষকে উপহার দেয়।


৩) তারাখসা- কুছ কুছ হোতা হ্যায়-এর তারাখসাকে নিয়ে দৃশ্যটা তো সবাই দেখেছেন। সেখানেই তো বলা আছে তারাখসার সময় চোখ বন্ধ করলে যা চাওয়া হয় সেটা নাকি পাওয়া যায়। তবে শুধু ভারতে নয় মার্কিন মুলুক, মেক্সিকোর মত বিদেশ বিভুঁইতেও তারাখসা দেখলে শরীর স্বাস্থ্য ভাল থাকার চিহ্ন হিসেবে মনে করা হয়।

৪) হাতির পাল- হাতির পাল দেখলে আয়ু বাড়ে বলে আফ্রিকানদের বিশ্বাস।

৫) জোড়া সাপ- সাপের শঙ্খ লাগার সময় তারওপর কাপড় দিলে সেই কাপড় ঘরে রেখে দিলে সংসারের মঙ্গল হয় বলে ভারতীয়দের বিশ্বাস।


৬) জোড়া ডলফিন- মার্কিনীরা মনে করেন জোড়া ডলফিন দেখে কোনও বড় কাজে গেলে তা সহজেই উদ্ধার হয়। যে কারণে ছুটির দিনে মার্কিন মুলুকে ডলফিন পার্কে ভিড় বেশ চোখে পড়ার মত হয়।


৭) খরগোশের পা- ইউরোপ, আফ্রিকা, চিন, উত্তর-দক্ষিণ আমেরিকা জুড়ে মানুষের বিশ্বাস খরগোশের পা দেখলে দিন শুভ যায়।


৮) রামধনু- ইউরোপের বেশ কিছু দেশের মানুষদের বিশ্বাস অনেকক্ষণ ধরে রামধনুর দিকে চেয়ে থাকলে হঠাত্‍ করে সোনা লাভ হয়।


৯) ব্যাঙ- প্রাচীন ইজিপ্টের মানুষদের বিশঅবাস ছিল সদ্যোজাত সন্তানকে রক্ষা করে ব্যাঙদের দেবতা। সেই থেকে এশিয়ার বিভিন্ন দেশের মানুষের বিশ্বাস ব্যাঙ দেখলে সন্তান লাভ হয়। ব্যাঙের ডাক শুনলে বন্ধুত্ব বাড়ে, প্রেম বাড়ে।  

১০) পাখির পটি- ফেং শুই মতে, পাখির পটি কারও গায়ে পড়লে তার সময় খুব ভাল আসতে চলেছে। গাড়ির ওপর পাখির পটি পড়লে নাকি গাড়ির মালিকের অর্থপ্রাপ্তি হতে চলেছে।


১১) কচ্ছপ- চাইনিজ সংস্কৃতিতে কচ্ছপকে খুবই শুভ বলে মনে করা হয়। অসুস্থ ব্যক্তিকে কচ্ছপ দেখালে নাকি তার রোগ সেরে যায়। দীর্ঘায়ু হতেও নাকি কচ্ছপ দর্শণ করা প্রয়োজন।

১২) ঘোড়ার খুড়ের নাল- অশুভ শক্তির বিনাশে ঘোড়ার নাল ঘর-পরিবারে বিভিন্ন সমস্যা দূর করতে প্রাচীন কাল থেকেই ঘোড়ার নালের ব্যবহার প্রচলিত। জ্যোতিষ অনুযায়ী, ঘোড়ার নাল ব্যবহার করে বহু ব্যক্তির ভাগ্য পরিবর্তন হয়।

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে