Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২০-২০১৬

'দক্ষিণ আফ্রিকার হয়ে পুনরায় খেলার কথা সত্যিই আমি ভাবছি না'

'দক্ষিণ আফ্রিকার হয়ে পুনরায় খেলার কথা সত্যিই আমি ভাবছি না'

অবসরজীবনটা মন্দ কাটছে না গ্রায়েম স্মিথের। নিজের মতো করে চলা, টেলিভিশন ধারাভাষ্য, টুকটাক এদিক-ওদিক গিয়ে ‘পিকনিক ক্রিকেট’-সব মিলিয়ে অবসরজীবনটা উপভোগই করছেন।

গেল বছর থেকেই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার গুঞ্জন শোনা যাচ্ছিল দক্ষিণ আফ্রিকার সাবেক এই দলপতির। এবার নিজের মুখেই সেই সম্ভাবনার কথা নাকচ করে দিয়েছেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার।

সদ্য সমাপ্ত মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগে (এমসিএল) খেলা স্মিথ বললেন, ‘আমি আসলে এমনটি ভাবছি না। এটা অনেকটাই গণমাধ্যমের সৃষ্টি। আমি কেবলমাত্র অবসরের সময় আমার বয়সের বিষয়টি চিন্তা করেছি। অনেকেই মনে করেছেন আমি আরও কিছু দিন খেলতে পারতাম। কিন্তু দক্ষিণ আফ্রিকার হয়ে পুনরায় খেলার কথা সত্যিই আমি ভাবছি না।’

এদিকে তিনি ফিরতে চাইলেও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে ফের ফিরতে হলে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত হতে হবে স্মিথকে।

প্রসঙ্গত ২০১৪ সালের প্রথম দিকে ৩৩ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন স্মিথ এবং এরপর থেকে সুপারস্পোর্টসের হয়ে ধারাভাষ্য দিয়ে আসছেন। সম্প্রতি তিনি প্রোটিয়া দলের ‘ব্যাটিং পরামর্শক’ হওয়ার সুযোগ পেয়েও তা প্রত্যাখ্যান করেছেন। তবে ভবিষ্যতে কোচিং পেশায় আসার সম্ভাবনা নাকচ করেননি তিনি।

দক্ষিণ আফ্রিকার ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান স্মিথ। ২০০২ থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রোটিয়াদের হয়ে তিনি ১১৭ টেস্ট, ১৯৭ ওয়ানডে আর ৩৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সাদা পোশাকে ৪৮.২৫ গড়ে ৯২৬৫ রান করা স্মিথ ২৭টি শতকের পাশাপাশি ৩৮টি অর্ধশতক হাঁকান। ওয়ানডেতে ৬৯৮৯ রান করা প্রোটিয়াদের সাবেক এ দলপতি ১০টি শতক হাঁকানোর সঙ্গে ৪৭টি অর্ধশতকের দেখা পান, গড় ৩৭.৯৮। আর টি-টোয়েন্টিতে ৩১.৬৭ গড়ে রান করেছেন ৯৮২।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে