Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২০-২০১৬

প্রথমদিনেই ‘নীরজা’র ঘরে পাঁচ কোটি

প্রথমদিনেই ‘নীরজা’র ঘরে পাঁচ কোটি

মুম্বাই, ২০ ফেব্রুয়ারী- ‘নীরজা’ একজন ইতিহাসের চরিত্র। এই নামের সাথে জড়িয়ে আছে এক সত্যিকারের রোমহর্ষক ইতিহাস। মাত্র তেইশ বছর বয়সেই প্রায় সাড়ে তিনশো মানুষকে বাঁচিয়ে যে মেয়েটি মারা গিয়েছিলো তিনিই ‘নীরজা ব্যানট’। এই নীরজার কাহিনী নিয়েই বলিউডে গতকাল মুক্তি পেল ‘নীরজা’। আর প্রথম দিনেই ছবিটি শুধু ভারতের বক্স অফিসেই আয় করেছে পাঁচ কোটি রুপি!  

বেশ ক’দিন ধরেই আলোচনায় ছিল রাম মাধবানির ছবি ‘নীরজা’। প্রচার প্রচারণা আর ছবির বিষয়বস্তুও আকর্ষিত ছিল ভারতীয় দর্শকের কাছে। কারণ ছবিতে পাকিস্তানি আততায়ীদের এক বিমান ছিনতাইয়ের বাস্তব কাহিনী ফুটে উঠেছে। সেই আগ্রহে আরো আকর্ষণ যোগ করেছে সিনেমা মুক্তির আগে আগে পাকিস্তান মন্ত্রণালয় তাদের দেশে ছবিটি নিষিদ্ধ করে দেয়ায়। এইসব বিবেচনায় মোটামুটি জানায় ছিল যে, নীরজা ভালোই প্রভাব দেখাবে বক্স অফিসে। 

মুক্তির প্রথম দিনে সোনম কাপুর অভিনীত নীরজা ছবিটি তাই তোলে নিয়েছে পাঁচ কোটি রুপি। ছবিটির মূল বাজেট ছিল ১৮ কোটি রুপি। আর প্রডাকশন খরচ মিটিয়ে মোট ব্যয় ২৫ কোটি রুপি। তারমধ্যে প্রথম দিনেই ৫ কোটি রুপি আয় করায় রীতিমত ব্লকবাস্টার হওয়ার স্বপ্নে বিভোর ‘নীরজা’র নির্মাতা রাম মাধবান। 

গতকাল ৭০০-৮০০ সিনেমা হলে একযোগে মুক্তি পেয়েছে নীরজা।  

নীরজা কোনো কাল্পনিক সিনেমার কাহিনী নয়। সত্যি সত্যিই ‘প্যান এএম’ বিমানের বিমানসেবিকা ছিলেন ভারতীয় নীরজা। ১৯৮৬ সালে পাকিস্তানে বিমানটি হাইজ্যাক করা হয়েছিল। সেদিন ৩৫৯ জনের প্রাণ বাঁচিয়েছিলেন নীরজা। আর সেই কাহিনী অবলম্বন করেই নীরজা ব্যানটের উপর নির্মিত ছবি ‘নীরজা’।  

বিমান যাত্রীদের প্রাণ বাঁচানোর জন্য ভারত সরকার নীরজাকে মরনোত্তর ‘অশোক চক্র’ পুরস্কার দেন। ১৯ ফেব্রুয়ারি মুক্তির প্রতীক্ষায় থাকা নীরজা ছবিটি পরিচালনা করেছেন রাম মাধবানি। ছবিতে নীরজার চরিত্রে সোনম কাপুর ছাড়াও আছেন বিখ্যাত অভিনেত্রী শাবানা আজমি।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে