Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২০-২০১৬

টেস্টে দ্রুততম সেঞ্চুরি হাঁকালেন ম্যাককালাম

টেস্টে দ্রুততম সেঞ্চুরি হাঁকালেন ম্যাককালাম

সিডনি, ২০ ফেব্রুয়ারী- তিনি নিরবে বিদায় নিতে পারেন না। নিলেনও না। তিনি নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। জীবনের শেষ টেস্টে ম্যাচটি তাই স্মরণীয় করে রাখলেন এই মারকুটে ব্যাটসম্যান। হ্যাগলি ওভালে শনিবার ভোর রাতে টস জিতে স্বাগতিকদের ব্যাট করতে আমন্ত্রণ জানায় অজি অধিনায়ক স্টিভেন স্মিথ।

ব্যাট করতে নেমে শুরুতেই কঠিন ব্যাটিং বিপর্যয়ে পরে কিউইরা। ৭৪ রান তুলতেই হারিয়ে বসে ৪ উইকেট। এরপর নিউজিল্যান্ডের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন দলীয় অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। তিনি দলকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করার পাশাপাশি টেস্ট ক্রিকেটের ইতিহাসের দ্রুততম সেঞ্চুরি তুলে নেন।

অস্ট্রেলিয়ার বোলারদের কড়া শাসন করে মাত্র ৫৪ বলে তুলে সেঞ্চুরি। যা টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরি। এর আগে রেকর্ডটি ছিল ৫৬ বলের। সেটার মালিক ছিলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হক ও ওয়েস্ট ইন্ডিসের কিংবদন্তি ব্যাটসম্যান ভিভ রিচার্ডস। আউট হওয়ার আগে মাত্র ৭৯ বলে ১৪৫ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। যেখানে রয়েছে ২১টি চারের পাশাপাশি ৬টি ছক্কার মার।

এদিন ম্যাককালামকে এ সময় যোগ্য সমর্থন দেন তার সম্ভাব্য উত্তরসূরি কোরি অ্যান্ডারসন। তিনি ৬৬ কবলে ৭২ রান করে আউট হন। পঞ্চম উইকেট জুটিতে তারা দু' জন মহামূল্যবান ১৭৯ রান যোগ করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৬২.২ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৮ উইকেট হারিয়ে ৩৩২ রান। ব্যাট করনে বিজে ওয়াটলিং ও নেইল ওয়াগনার।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে