Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-২০-২০১৬

তামিমহীন পেশোয়ারকে হারিয়ে ফাইনালে গ্ল্যাডিয়েটর্স

তামিমহীন পেশোয়ারকে হারিয়ে ফাইনালে গ্ল্যাডিয়েটর্স

পেশোয়ার, ২০ ফেব্রুয়ারী- পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম আসরের ফাইনালে উঠেছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। শুক্রবার হাড্ডাহাড্ডি লড়াই শেষে লিগের প্রথম কোয়ালিফাইং ম্যাচে জয় তুলে নিয়েছে কোয়েটা গ্লাডিয়েটর্স। মাত্র এক রানের ব্যবধানে কোয়েটা হারিয়েছে তামিমহীন পেশোয়ার জালমিকে। ফলে শহীদ আফ্রিদির দলকে হারিয়ে ফাইনালের টিকিটি নিশ্চিত করলো কোয়েটা গ্লাডিয়েটর্স।

শুক্রবার প্রথমে ব্যাট করে কোয়েটা গ্লাডিয়েটর্স ১৯.৩ ওভারে অলআউট হওয়ার আগে ১৩৩ রান তোলে। জবাবে, পেশোয়ার জালমি তামিমকে ছাড়া নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩২ রান তুলতে সক্ষম হয়।
কোয়েটার হয়ে ইনিংস সর্বোচ্চ রান করেন কেভিন পিটারসেন। ৩৮ বলে ৫টি চার আর দুটি ছক্কায় তিনি করেন ৫৩ রান। লঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারার ব্যাট থেকে আসে ৩৭ রান। ২৯ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে সাঙ্গা তার ইনিংসটি সাজান। এছাড়া, আহমেদ শেহজাদ ৬, মোহাম্মদ নেওয়াজ ২০, গ্রান্ট ইলিয়ট ৫ রান করেন।

পেশোয়ারের হয়ে ওয়াহাব রিয়াজ তিনটি, শন টেইট দুটি উইকেট তুলে নেন। আফ্রিদি, হাসান আলি, মোহাম্মদ আসঘার ও ড্যারে স্যামি একটি করে উইকেট পান।

১৩৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নামেন পেশোয়ারের ওপেনার মোহাম্মদ হাফিজ ও কামরান আকমল। হাফিজ ১৫ আর কামরান ৯ রান করে বিদায় নেন। তিন নম্বরে ব্যাট হাতে নামা শহীদ উইসুফ ১৫ রান করে আউট হন।
ব্রাড হজের ব্যাট থেকে এ ম্যাচে কোনো রানই আসেনি। বেয়ারস্টো করেন ১৫ রান। ড্যারেন স্যামি ২৯ বলে ৫টি চার আর একটি ছক্কায় নেন ৩৮ রান। আফ্রিদি ২ রান করে সাজঘরে ফেরেন। শেষ দিকে ওয়াহাব রিয়াজ ১৬ বলে ২২ রান করে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান।

শেষ ওভারে পেশোয়ারের দরকার ছিল ৮ রান। আইজাজ চিমার করা ওভারের প্রথম বলে রিয়াজ রান না পেলেও দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকান। তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে হাসান আলিকে স্ট্রাইক দেন। চতুর্থ বলে হাসান আলিকে (৫) নিজের ক্যাচ বানিয়ে ফেরত পাঠান। পঞ্চম বলে ওয়াহাব রিয়াজকেও ফিরিয়ে দেন তিনি। শেষ বলে পেশোয়ারের দরকার ছিল ৩ রান। আর চিমার হ্যাটট্রিক করার জন্য দরকার ছিল বাকি উইকেটটি। স্ট্রাইকে থাকা মোহাম্মদ আসঘার শেষ বলে একটি রান তুলতে সক্ষম হন।

কোয়েটার হয়ে তিনটি করে উইকেট নেন মোহাম্মদ নেওয়াজ ও গ্রান্ট ইলিয়ট। আর দুটি উইকেট নেন আইজাজ চিমা। একটি উইকেট পান আনোয়ার আলি। এ জয়ের ফলে কোয়েটা ফাইনালের মঞ্চে টিকিট করে নেয়।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে