Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১৯-২০১৬

উজ্জ্বল তামিম, অনুজ্জ্বল সাকিব-মুশফিক

উজ্জ্বল তামিম, অনুজ্জ্বল সাকিব-মুশফিক

দুবাই, ১৯ ফেব্রুয়ারী- দুবাইতে প্রথমবারের মত অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি লিগের আসর পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এই লিগে খেলেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম। তবে সুযোগ পেলেও ইনজুরির কারণে দুবাই যাওয়া হয়নি মুস্তাফিজুর রহমানের।

পিএসএলের জন্য দুবাই যাত্রা একই সঙ্গে করেন তামিম-সাকিব-মুশফিক। এরমধ্যে সাকিব-মুশফিক আবার একই দল অর্থ্যাৎ করাচি কিংসের হয়ে খেলেছেন। আর তামিম খেলেছেন পেশোয়ার জালমির হয়ে। এই তিনজন আবার ফিরেছেনও একই সঙ্গে। আসা-যাওয়া একই সঙ্গে হলেও অভিজ্ঞতাটা কিন্তু একই রকমের হয়নি। শুরু থেকেই দুর্দান্ত ফর্মে ছিলেন মারকুটে ব্যাটসম্যান তামিম। কিন্তু তার তুলনায় সাকিব-মুশফিক ছিলেন একেবারেই ম্লান।

তামিম বর্তমানে পিএসএলে পেশোয়ার জালমির হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক, পাশাপাশি টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও। ছয় ম্যাচে তিনটি হাফসেঞ্চুরি সহ করেছেন ২৬৭ রান। তার উজ্জ্বল পারফরম্যান্সে আফ্রিদির নেতৃত্বে দলটি পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান ধরে রেখে সেমি ফাইনাল নিশ্চিত করে।

এদিকে, করাচির জার্সি গায়ে প্রথম ম্যাচেই ঝড় তুলেছিলেন সাকিব। বল হাতে একটি উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে অসাধারণ এক হাফ সেঞ্চুরি করে করাচি কিংসকে জয় এনে দেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। দুর্দান্ত পারফরম্যান্স করে জিতেছিলেন ম্যাচ সেরার পুরষ্কারও।

কিন্তু এরপর থেকে সাকিবকে যেন খুঁজেই পাওয়া যাচ্ছে না। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও যুৎসই হচ্ছে না তার। সাত ম্যাচে করেছেন মাত্র ১১৫ রান, এর মধ্যে সর্বোচ্চ ৫১ রান এসেছে তার ব্যাট থেকে। বল হাতে উইকেট পেয়েছেন মাত্র তিনটি।

তামিম-সাকিব শুরু থেকে মূল একাদশে সুযোগ পেলেও মুশফিক প্রথম চার ম্যাচ সাইড বেঞ্চে বসেই কাটিয়েছেন। দলের পঞ্চম ম্যাচে এসে সুযোগ পান তিনি। সে ম্যাচে মাত্র দশ রান করলেও রবি বোপারার সঙ্গে গড়েন কার্যকরী এক জুটি। পরবর্তীতে একটি দুর্দান্ত স্ট্যাম্পিং সহ লুফে নেন ক্রিস গেইলের ক্যাচ।

মুশফিক এরপরের দুই ম্যাচেও একাদশে সুযোগ পান। পরের ম্যাচে করেন সর্বোচ্চ ৩৩ রান। তিন ম্যাচ মিলিয়ে মুশফিকের মোট সংগ্রহ ৪৯ রান। তবে তিন ম্যাচের দুটিতেই নেমেছেন সাত নম্বরে। ব্যাটিংয়ে সেইভাবে সুযোগ পাননি বাংলাদেশের টেস্ট দলের এই অধিনায়ক।

এশিয়া কাপকে সামনে রেখে শনিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ দলের অনুশীলন। সেই অনুশীলনে ক্যাম্পেই যোগ দিতে সেমিফাইনাল না খেলেই বৃহস্পতিবার দেশে ফিরে আসলেন সাকিব-মুশফিক। তামিমও ফিরেছেন একই সঙ্গে। কিন্তু তিনি শুক্রবারই ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। সন্তান্সম্ভবা স্ত্রীর পাশে থাকতেই এবারে এশিয়া কাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশ দলের ড্যাশিং এই ওপেনার।

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে