Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১৯-২০১৬

‘জান’-এর সঙ্গে ডেটে এই ৪ ভুলে না বলুন

‘জান’-এর সঙ্গে ডেটে এই ৪ ভুলে না বলুন

ফেব্রুয়ারির মাঝামাঝি মানেই 'লাভ ইজ ইন দ্য এয়ার'। চার দিক প্রেম-ময়। তবে সপ্তাহ খানেকের মধ্যেই অনেকেই ফের ব্যাক টু সিঙ্গল স্টেটাস। কেন? মন দেওয়া-নেওয়া তো আর হেলাফেলার জিনিস নয়, তাই অনেকেরই এর সপ্তাহের মধ্যেই 'মোহভঙ্গ' হয়। অনেকের আবার পেটে খিদে মুখে লাজ অবস্থা। হয়তো একে অপরকে পছন্দ হয়েছে। প্রথম ডেটও ভালো হয়েছে, তবে বলতে গিয়েই তাল কেটে একাকার।

এ ভাবেই আমরা জেনে বা না জেনেই প্রাথমিক কিছু ভুল করি, যার জন্য ঠিক লোককে পেয়েও হারিয়ে ফেলি। আবার অনেকের ক্ষেত্রে এমটাও হয় যে, তাঁরা শুধুমাত্র সোজাসুজি বলতে পারেন না বলে নিস্ফলা প্রেম সম্পর্ক বয়ে বেড়ান। বিশ্বের অন্যতম বিখ্যাত কাউন্সেলার এবং মনোবিদ বারবারা ব্লুমফিল্ড এমনটাই মনে করেন। তাঁর মতে প্রথম হোক বা পঞ্চাশতম, ডেটে গিয়ে এই চারটি ভুল অনেকেই করে থাকেন। দেখে নিন কী কী আছে ভুলের তালিকায়:

১) ইনিই আমার পারফেক্ট ডেট: আগে থেকেই যদি কেউ এটা ভেবে ডেট করতে যান তা হলে সমস্যা। আপনি নতুন সেই ব্যক্তির সম্পর্কে খুব বেশি জানেন না। তাঁর পছন্দ-অপছন্দ, তাঁর জীবনশৈলী কিছুই আপনার গোচরে নেই। তাই আগে থেকে ভেবে যাবেন না। বারবারা বলছেন, 'আমার কাছে অনেকেই আসেন এটা জিজ্ঞাসা করতে পারফেক্ট পার্টনারকে চিনব কী করে! আমি সকলকে বলি, পারফেক্ট ট্যাগ মাথা থেকে বার করুন, তা হলে আপনার জন্য অনেক ভালো মানুষ জীবনে আসবে। যাঁদের সঙ্গে জীবন কাটাতে কোনও অসুবিধায় পড়বেন না।'

২) ভালো কথোপকথন জরুরি: মনে রাখবেন ডেট মানে প্রথম ইমপ্রেশন তৈরি করার জায়গা। সেখানে পোশাকের সঙ্গে অবশ্যই জরুরি ভালো কথা বলা। স্যুটেড-বুটেড হয়ে গেলেন, কিংবা মায়ের বেস্ট শাড়িটা পরে তাক লাগিয়ে দিলেন, কিন্তু কথা বলার সময় মাথা বনবন। বেশিরভাগ ক্ষেত্রেই প্রথম ডেটে অনাবশ্যক কথা বলেই সময় চলে যায়। এ অভ্যাস এড়িয়ে চলুন। নিজের সম্পর্কে একগাদা কথা বলে গেলেন। আপনার বোরিং লাইফ নিয়ে লেকচার দিলেন। জাস্ট চলবে না। আপনার লাইফ বোরিং বলেই তো আপনি ডেট করতে চাইছেন। তাই ঠিকঠাক কথা বলুন। ইমপ্রেশন জমে যাবে।

৩) কনফিডেন্সের অভাব: ডেটিংয়ে যাচ্ছেন। এক দিকে পেটের মধ্যে প্রজাপতি উড়েছে। অন্য দিকে ঘেমে-নেয়ে, গলা শুকিয়ে যাচ্ছে। সাধারণত, আত্মবিশ্বাস না থাকলে এমনটা হওয়া খুবই স্বাভাবিক। অনেকে অতিরিক্ত ডেসপারেট হয়ে ডেট-এ চলে যান। বন্ধুদের সঙ্গে চ্যালেঞ্জ নিয়েও যান। এটা কোনও চাকরির ইন্টারভিউ বা কোনও ম্যাচ নয়। মনে রাখবেন যাঁর সঙ্গে দেখা করতে যাচ্ছেন, তাঁর সঙ্গে আপনি সারা জীবনও কাটাতে পারেন আবার প্রথন দিনেই শেষ হতে পারে সম্পর্ক। তাই আত্মবিশ্বাসের সঙ্গে যান।

৪) স্পষ্ট কথায় কষ্ট কম: অনেকে ডেটে গিয়ে পছন্দের মানুষকে মন খুলে কথা বলতে পারেন না তাই বেশিরভাগ ক্ষেত্রে এগুলো কোনও পরিণতি পায় না। আবার অনেকে এটা বলতে পারেন না যে, ঠিক জমল না। ফলে না চাইতেও একটা সম্পর্কের বোঝা বয়ে বেড়াতে হয়। যদি আপনার ভালো লাগে সেটা স্পষ্ট করে বলুন যে, তোমার সঙ্গে ফের দেখা করতে চাই। যদি মনে কোনও সংশয় থাকে, তবে ভদ্রভাবে সময় চেয়ে নিন। সম্পর্কের ক্ষেত্রে তাড়াহুড়ো করা ঠিক নয়। যদি পছন্দ না হয়, সে ক্ষেত্রেও সোজাসুজি বলা দরকার। তবে অপমান কখনও করবেন না। এ ক্ষেত্রে বলুন, আমার মনে হয় আমাদের অনেক কিছু ঠিক মেলে না।

সম্পর্ক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে