Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১৯-২০১৬

মুখের গড়নে মিলিয়ে বেছে নিন রোদ চশমা

Shamima Seema


মুখের গড়নে মিলিয়ে বেছে নিন রোদ চশমা

শীতকাল হোক কিংবা গ্রীষ্মকাল, রোদের হাত থেকে চোখকে বাঁচাতে প্রয়োজন সানগ্লাসের। আর তা কেনার আগে, নিজের প্রিয় রোদচশমাটি কোন শেডের হবে, ফ্রেমই বা কেমন হবে তা নিয়ে চলে চুলচেরা বিশ্লেষণ। কিন্তু তার পাশাপাশি কার মুখের ধরন-গড়ন কেমন সেই বিষয়টিও গুরুত্বপূর্ণ। তাই আর পাঁচজনে কি পরছে কিংবা কোন সেলিব্রিটি কি ধরনের সানগ্লাস ব্যবহার করছেন, সেদিকে না তাকিয়ে, গুরুত্ব দেওয়া উচিত নিজের মুখের গড়নের উপর। তা না হলে খরচ করে সানগ্লাস কেনাই বৃথা যাবে। সেই সঙ্গে পুরোপুরি বেমানান দেখাবে আপনাকে।

তাই রোদচশমা কেনার আগে জেনে নেওয়া যাক কোন ধরনের মুখে ঠিক কী ধরনের সানগ্লাস দেখতে ভালো লাগবে।

  • কারও মুখের আকার যদি হীরকের মতো হয়, তাহলে পছন্দ করুন রিমলেস ফ্রেমের রোদচশমা। এটি বেশি ভালো মানাবে। কিনতে পারেন ডিম্বাকার ফ্রেমের সানগ্লাসও।
  • চতুর্ভুজাকার ধরনের মুখের গড়নের জন্য বেছে নিন গোলাকার, ডিম্বাকার ফ্রেমের সানগ্লাস। পাতলা ও নরম ফ্রেমেও বেশ মানাবে। বাছতে পারেন ক্যাটস-আইয়ের মতো সানগ্লাসও।
  • ত্রিকোণাকার মুখে রঙিন ফ্রেমের চশমা ভালো মানাবে। বাছতে পারেন ক্যাটস-আই রোদচশমাও। আর সানগ্লাসের উপরের অংশ যদি সমান্তরাল হয় তাহলে তো আর কথাই নেই।
  • কারও মুখের ধরন যদি উল্টানো পিরামিডাকৃতির মতো হয় তাহলে তিনি কিনতে পারেন রিমলেস ফ্রেম অথবা হালকা রঙের ফ্রেমের সানগ্লাস।
  • আয়তাকার মুখের জন্য কেনা উচিত চওড়া ফ্রেমের সানগ্লাস।
  • গোলাকার মুখে পরতে পারেন আয়তাকার ফ্রেমের সানগ্লাস। যাতে আপনার গোল চেহারা অনেকটা লম্বাটে দেখায়, তাঁর জন্য বেঁছে নিতে হবে এমন ধরনের সানগ্লাস।
  • ডিম্বাকার মুখে সবধরনের ফ্রেমের চশমা দেখতে ভালো লাগে। তাই বদলে বদলে বিভিন্ন ধরনের সানগ্লাস ব্যবহার করা যেতে পারে। তবে চারকোনা আকৃতি বা পুরো চোখ মোড়ানো থাকবে এমন ধরনের সানগ্লাসে বেশি ভালো লাগবে।

ফ্যাশন

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে