Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-১৯-২০১৬

সাংবাদিকতায় ব্রিটিশ রাজবধূ 

সাংবাদিকতায় ব্রিটিশ রাজবধূ 

লন্ডন, ১৯ ফেব্রুয়ারী- বিশ্বব্যাপী শিশুদের মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য অনেকদিন ধরে কাজ করে যাচ্ছে ব্রিটিশ রাজপরিবারের পুত্রবধূ ডাচেস অব ক্যাম্ব্রিজ কেট মিডলটন। আর এ কারণে বেশ আলোচিতও হয়েছেন ব্রিটিশ এই রাজপুত্রবধূ। এছাড়া নিজের ফ্যশনের কারণেও যুক্তরাজ্যের আকর্ষণীয় ব্যক্তিতে পরিণত হয়েছেন কেট। ব্রিটিশ ফ্যাশন জগতে তার প্রভাব ব্যাপক।

তবে সবকিছু ছাড়িয়ে এবার নতুন পরিচিতি পেয়েছেন কেট। তিনি এখন সাংবাদিক। ব্রিটিশ গণমাধ্যম হাফিংটন পোস্টের অতিথি সম্পাদক হিসেবে কাজ শুরু করেছেন তিনি। অবশ্য এখানেও তিনি কাজ করবেন শিশুদের মানসিক স্বাস্থ্য নিয়ে। পত্রিকাটিতে একটি নিবন্ধও প্রকাশ করেছেন কেট। আর সেজন্য তার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন স্বয়ং মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা। 

কেটের জন্য ইতিমধ্যে ব্রিটিশ রাজপ্রাসাদ কেনসিংটন প্যালেসে একটি অস্থায়ী নিউজরুমও খোলা হয়েছে। সেই নিউজরুমে বসেই অতিথি সম্পাদকের দায়িত্ব পালন করবেন তিনি।   

’মানসিক স্বাস্থ্য সমস্যাকে আর নিষিদ্ধ (ট্যাবু) হিসেবে দেখা উচিত না’ শিরোনামের ওই নিবন্ধে কেট লিখেন, তিনি এবং তার স্বামী ডিউক অব ক্যাম্ব্রিজ ‍প্রিন্স উইলিয়ামের দুই সন্তানের কেউ যদি মানসিক স্বাস্থ্য বিষয়ে তাদের কাছে সাহায্য চায় তবে তাদের সাহায্য করতে তারা ইতস্তত করবেন না। মূলত কেটের ওই নিবন্ধটির মধ্য দিয়েই হাফিংটন পোস্টের ‘ইয়ং মাইন্ডস ম্যাটার’ নামে মানসিক স্বাস্থ্য বিষয়ক একটি নতুন বিভাগ চালু হয়।  

উল্লেখ্য, কেট মিডলটনের পুরো নাম ক্যাথরিন এলিজাবেথ মিডলটন। আর ডাক নাম ‘কেট’। ২০১১ সালে ব্রিটিশ রাজপুত্র ডিউক অব ক্যাম্ব্রিজ ‍প্রিন্স উইলিয়ামকে বিয়ে করেন কেট মিডলটন। বিয়ের পর থেকেই এই ‘ডাচেস অব কেমব্রিজ’ শিশুদের জন্য নানা ধরনের স্বেচ্ছাসেবী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত রয়েছেন। বর্তমানে তাদের দুই সন্তান রয়েছে। পুত্র প্রিন্স জর্জ এবং কন্যা ‍প্রিন্সেস শার্লট ডায়ানা।

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে