Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English
» নাসিরপুরের আস্তানায় ৭-৮ জঙ্গির ছিন্নভিন্ন মরদেহ **** ইমার্জিং কাপে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ       

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-১৯-২০১৬

ওমরাহ হজে ১০১,৭৫৮ বাংলাদেশি

ওমরাহ হজে ১০১,৭৫৮ বাংলাদেশি

ঢাকা, ১৯ ফেব্রুয়ারী- এবছর হজের মৌসুমে প্রায় ১ লাখ ১ হাজার ৭শ ৫৮ জন বাংলাদেশি ওমরাহ হজে অংশ নিয়েছেন। দক্ষিণ এশিয়ার তাওয়াফা প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী রাফাত বদর জানিয়েছেন, তাদের প্রতিষ্ঠান হজ পালনকারীদের সেবা প্রদান করবেন। এই প্রতিষ্ঠানটি হজ পালনকারীদের জন্য বাসস্থান, যানবাহন, খাদ্য, ধর্মীয় সচেতনতা এবং নিরাপত্তাসহ সকল ধরনের সেবা সরবরাহ করবে। বদর জানিয়েছেন, ‘আমাদের দেশে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশ থেকে আগত হজ যাত্রীদের জন্য ওমরাহ এবং হজ প্রক্রিয়া সহজ করাই আমাদের প্রধান লক্ষ্য। 

তিনি আরো বলেন, বাংলাদেশি হজ যাত্রীরা যেসব প্রতিষ্ঠানের মাধ্যমে হজ করতে গেছেন সেসব প্রতিষ্ঠানের সঙ্গে সরাসরি কাজ করেন তারা। তারা প্রত্যেক হজ যাত্রীর চিকিৎসাসহ যে কোনো সেবা দানে প্রস্তুত।

তিনি আরো বলেন, ‘হজ যাত্রীদের যেসব সময়সূচী দেয়া হয় তা মনে রাখা খুবই জরুরি। তাদের যাত্রার সময়সূচী এবং তাদের ট্রাভেল এজেন্সি বা অন্য কোনো প্রতিষ্ঠানের পরামর্শ অনুযায়ী যেখানে যেখানে তাদেরকে হজের নিয়মকানুন পালন করতে হবে সেগুলো খুব ভালোভাবে মনে রাখতে হবে। প্রয়োজনে তারা এসব লিখেও রাখতে পারেন।’

আর হজের সব ধরনের আনুষ্ঠানিকতা হজ মন্ত্রণালয় ঘোষিত নিয়ম কানুন অনুযায়ী পালন করতে হবে।

হজ যাত্রীদের সেবা প্রসঙ্গে দুই পবিত্র মসজিদের প্রধান কিং সালমান এবং তার সরকারকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের ধর্ম বিষয়ক মন্ত্রী মোহাম্মদ মুতিয়াল রহমান। তিনি জানিয়েছেন, হজ যাত্রীদের প্রতি সৌদি আরব যে সেবা দেখিয়েছেন তাতে বাংলাদেশি হজ যাত্রীরা খুবই খুশি এবং সন্তুষ্ট। হজ যাত্রীদের সেবা নিশ্চিত করতে এবং পুরো হজ প্রক্রিয়া হজ যাত্রীরা যেন সহজেই সম্পন্ন করতে পারেন সেজন্য যথেষ্ট পরিশ্রম করে আসছে সৌদি আরব।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে