Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-১৬-২০১৬

কর্মী নিতে মার্চে ঢাকায় আসছে কাতার প্রতিনিধি দল

কর্মী নিতে মার্চে ঢাকায় আসছে কাতার প্রতিনিধি দল

ঢাকা, ১৬ ফেব্রুয়ারী- কর্মী নিতে কাতারের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল মার্চের প্রথম সপ্তাহে ঢাকায় আসছে। সফরে দু’দেশের প্রতিনিধিরা যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক করবে। ২ মার্চ থেকে ৫ মার্চ এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বৈঠকে প্রতিনিধিরা বাংলাদেশের প্রবাসী কল্যাণমন্ত্রীর সাম্প্রতিক কাতার সফরে বিষয়গুলো দ্রুত বাস্তবায়নে আলোচনা করবে।
 
মঙ্গলবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সঙ্গে দেখা করতে এসে এ কথা জানান বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আহমেদ বিন মোহাম্মদ আল-দেহাইমি।  সাক্ষাৎকালে দু’দেশের জনশক্তি রপ্তানি ও আগামী মার্চে কাতারে উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের ঢাকা সফরের বিষয়ে ওই রাষ্ট্রদূতের সাথে সার্বিক আলোচনা হয়।
 
সাক্ষাতের শুরুতেই প্রবাসী কল্যাণমন্ত্রী সম্প্রতি কাতার সরকারের আমন্ত্রণে সে দেশের সফরের বিষয়ে কাতার সরকারের আন্তরিকতা ও আতিথেয়তার কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিশেষ করে কাতারের প্রশাসনিক উন্নয়ন, শ্রম ও সমাজকল্যাণ মন্ত্রী ড. ইসা আল-জাফালি আল-নুয়াইমির ভ্রাতৃত্ব ও অতিথিপরায়ণতার প্রসংশা করেন।
 
নুরুল ইসলাম বিএসসি বলেন, ‘গত ৩ ফেব্রুয়ারি জনশক্তি রপ্তানির বিষয়ে সমাজকল্যাণমন্ত্রী ড. ইসা আল-জাফালি আল-নুয়াইমির সঙ্গে যে বৈঠক হয়েছে সেটি অত্যন্ত ফলপ্রসূ। এর মাধ্যমে কাতারের উন্নয়নে বাংলাদেশি কর্মীদের একটি উল্লেখযোগ্য অংশগ্রহণ থাকবে।’            
 
এসময় কাতারের রাষ্ট্রদূত বলেন, ‘সাম্প্রতিক কাতার সফরে দ্বিপাক্ষিক বৈঠকে যেসব বিষয়ের উপর আলোচনা হয়েছে তা দ্রুত বাস্তবায়নে কাতার সরকার কাজ করছে। এরই পরিপ্রেক্ষিতে আগামী মার্চের প্রথম দিকে অর্থাৎ ২ থেকে ৫ মার্চে দুদেশের যৌথ ওয়ার্কিং গ্রুপের মিটিং ঢাকায় অনুষ্ঠিত হবে। এছাড়াও আরও অধিক সংখ্যক কর্মী প্রেরণের বিষয়েও আলোচনা করা হবে।’
 
২০১৫ সালে বাংলাদেশ থেকে সর্বোচ্চ সংখ্যক কর্মী কাতারে গেছে। এর কারণ, বাংলাদেশি কর্মীরা কাজ করার ক্ষেত্রে আগ্রহী ও আন্তরিক বলেও জানান এই রাষ্ট্রদূত।
 
সাক্ষাৎকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কমংস্থান মন্ত্রণালয়ের সচিব বেগম শামছুন নাহার, যুগ্ম-সচিব (কর্মসংস্থান ও শ্রম বাজার গবেষণা) আবদুর রউফ, যুগ্মসচিব (কর্মসংস্থান ও পলিসি) কাজী আবুল কালাম, উপ-সচিব বদরুল আরেফিন, মন্ত্রীর একান্ত সচিব মু. মোহসিন চৌধুরী উপস্থিত ছিলেন।
 
প্রসঙ্গত, গত ৩ ফেব্রুয়ারি প্রবাসীকল্যাণ মন্ত্রীর কাতার সফরে আগামী দুই বছরে বাংলাদেশ থেকে ৩ লাখের অধিক কর্মী নেয়ার আগ্রহ প্রকাশ করে দেশটির সরকার। একই সঙ্গে দেশটিতে ২০২২ সালে অনুষ্ঠিতব্য ফুটবল বিশ্বকাপকে ঘিরেও বিপুল সংখ্যক কর্মী নেয়ার আশ্বাস দেন তারা।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে