Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১৬-২০১৬

মীর কাসেমের বিরুদ্ধে প্রতারণা মামলা, বাদীকে তলব

মীর কাসেমের বিরুদ্ধে প্রতারণা মামলা, বাদীকে তলব

ঢাকা, ১৬ ফেব্রুয়ারী- মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড পাওয়া জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা মীর কাসেম আলীসহ নয়জনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলার তদন্তের জন্য ওই মামলার বাদী ও সাক্ষীসহ পাঁচজনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার সংশ্লিষ্টদের ঠিকানায় তলবি নোটিশ পাঠান মামলার তদন্ত কর্মকর্তা ও দুদকের উপপরিচালক বেনজীর আহমেদ। নোটিশে তাদের ২২ ফেব্রুয়ারি বেলা ১১টায় দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত থেকে বক্তব্য দিতে বলা হয়েছে।

যাঁদের তলব করা হয়েছে তারা হলেন, মামলার বাদী আশরাফুল হক এবং চার সাক্ষী আবুল কালাম আজাদ, আতিকুল ইসলাম, নূর-এ-ইসলাম উজ্জ্বল ও এস এম আলাউদ্দিন পরাগ।

গত ২০ জানুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ আদালতে নয়জনের বিরুদ্ধে প্রতারণা মামলা করেন ইসলামী ব্যাংক হাসপাতাল নির্মাণে গঠিত ১৪ সদস্যের কমিটির এক সদস্য হেরিটেজ এক্সপোর্ট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান আশরাফুল হক। পরে মামলাটি তদন্তের জন্য দুদকে আসে।

মামলায় ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের সাবেক চেয়ারম্যান মীর কাসেম আলী ছাড়াও জামায়াতের নেতা আব্দুস সুবহান, ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের বর্তমান চেয়ারম্যান মোস্তফা আনোয়ার, ভাইস চেয়ারম্যান ইস্কান্দার আলী খান, নির্বাহী পরিচালক মো. ফজলুর রহমান, মো. দাউদ, প্রশাসনিক কর্মকর্তা আবদুল হাই, লুৎফুননেসা ও ড্রিম ভিউ কেবল নেটওয়ার্কের চেয়ারম্যান মো. সুলতানউজ্জামানকে আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, ইসলামী ব্যাংক ফাউন্ডেশন হাসপাতালের জমি কেনার জন্য বাদীর কাছ থেকে ২ কোটি ৬০ লাখ টাকা নেওয়া হলেও মাত্র ৫২ লাখ টাকায় জমি কিনে বাকি টাকা আত্মসাৎ করা হয়। বিষয়টি তিনি জানার পর টাকার জন্য চাপ দিলে তাকে টাকার সমমূল্যের হাসপাতালের শেয়ার দেওয়া হবে বলে আশ্বস্ত করা হয়। কিন্তু তাকে শেয়ার দেওয়া হচ্ছে না। তার অভিযোগ, জমি কেনা নয়, তার টাকা আত্মসাৎ করাই ছিল আসামিদের উদ্দেশ্য।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে