Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১৬-২০১৬

সিলেট আসছেন এরশাদ, নেতৃত্বে পরিবর্তনের আভাস

খলিলুর রহমান স্টালিন


সিলেট আসছেন এরশাদ, নেতৃত্বে পরিবর্তনের আভাস

সিলেট, ১৬ ফেব্রুয়ারী- অবশেষে সিলেট জেলা ও মহানগর জাতীয় পার্টির সম্মেলনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আগামি ৬ মার্চ এক সঙ্গে সিলেট জাপার গুরুত্বপূর্ণ এ দুটি শাখার সম্মেলন অনুষ্ঠিত হবে। 

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। 

সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ বিরাজ করছে। সম্মেলনে সিলেট জাপায় নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে এবং ওই নেতৃত্বের মাধ্যমে সিলেটে দলের পুরনো দূর্গ উদ্ধার করা হবে বলে আশা করছেন নেতাকর্মী ও সমর্থকরা।

আসন্ন সম্মেলনের মাধ্যমে সিলেট জেলা ও মহানগর জাপার নেতৃত্বে বড় ধরণের পরিবর্তন আসতে পারে- এমন তথ্য পাওয়া গেছে সংশ্লিষ্ট সূত্রে। দুটি শাখার নেতৃত্বেই দেখা যেতে পারে তুলনামুলক তরুণ নেতাদের।

কেন্দ্রীয় জাতীয় পার্টির ত্রিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হবে আগামি ১৬ এপ্রিল। ওই কাউন্সিল সফল করার জন্য দেশের সকল জেলা সফর করছেন হুসেইন মুহম্মদ এরশাদ। এ ধারাবাহিকতায় আগামি ৬ মার্চ সিলেট সফরে আসবেন তিনি। 

২০১৩ সালে কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সেলিম উদ্দিনকে সভাপতি, সৈয়দ আবুল কাশেম মন্টুকে সাধারণ সম্পাদক এবং ফয়েজ আহমদ রুবেলকে সাংগঠনিক সম্পাদক করে জেলা জাতীয় পার্টির ১১১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটি ভেঙে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়। ৭১ সদস্য বিশিষ্ট ওই কমিটিকে এরশাদপন্থীরা স্থান পেয়েছিলেন। কমিটিতে আহবায়কের দায়িত্ব পান আব্দুল্লাহ সিদ্দিকী ও সদস্য সচিবের দায়িত্ব পান ওসমানী আলী। 

কিন্তু আহবায়ক কমিটি ঘোষণার কিছু দিন পরই মার্চ মাসের শুরুতেই ওই কমিটি প্রত্যাখ্যান করে একটি পক্ষ। এর পর থেকে সিলেট জাপায় মাথাচাড়া দিয়ে ওঠে দ্ব›দ্ব-কোন্দল।

এদিকে, ২০১৩ সালে জেলা জাপার সম্মেলন অনুষ্ঠিত হওয়ার পর পরই মহানগর শাখার সম্মেলন হওয়া কথা ছিল। পরবর্তীতে কেন্দ্র থেকে কোন অতিথি না আসায় সম্মেলন অনুষ্ঠিত হয়নি। আজও সিলেট মহানগর জাপার সম্মেলন দূরের কথা কোন আহŸায়ক কমিটিও করা হয়নি।

এব্যাপারে জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলার আহŸায়ক আব্দুল্লাহ সিদ্দিকী জানান, সিলেট জেলা ও মহানগর জাপার সম্মেলন আগামি ৬ মার্চ অনুষ্ঠিত হবে। ওই সম্মেলন বাস্তবায়নের জন্য দিক নিদের্শনা আনতে শিগগই ঢাকায় যাবেন তারা। 

তিনি আরো জানান, আসন্ন সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদ।

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে