Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১৪-২০১৬

রোগী জিম্মি না করে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

রোগী জিম্মি না করে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

ঢাকা, ১৪ ফেব্রুয়ারী- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অ্যানেসথেসিয়া বিভাগের চিকিৎসকদের রোগী জিম্মি না করে ধর্মঘট প্রত্যাহারের অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকরা বিএসএমএমইউতে ওই ধর্মঘটের কারণে অস্ত্রোপচার বিঘ্নিত হওয়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি এ অনুরোধ করেন।

মন্ত্রী বলেন,  ‘কারও যদি অভিযোগ থাকে, আপনি মানববন্ধন বা অন্য কর্মসূচি পালন করেন। কিন্তু রোগী জিম্মি করা যাবে না। চিকিৎসকরা একটি সংবেদনশীল জায়গার অবস্থান করেন বলে তাদের অনুরোধ করি এ বিষয়টি পরিহার করার জন্য।’

বিএসএমএমইউ নিজস্ব আইন ও অর্থায়নে চলে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী নাসিম সাংবাদিকদের বলেন, ‘তবে আপনারা যেহেতু আমার ‘নলেজে’ দিয়েছেন, আমি বিষয়টি দেখব।’ অনুষ্ঠানে পোলিও নির্মূলে সাফল্যের স্বীকৃতি হিসেবে বাংলাদেশকে সনদ দেয় জাপানের আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা)।

বিএসএমএমইউর সার্জারি অনুষদের ১৩টি বিভাগ  অ্যানেসথেসিয়া বিভাগের ওপর নির্ভরশীল, যেখানে দিনে গড়ে ১৫০টি অস্ত্রোপচার হয়। শনিবার বিভাগের একজন চিকিৎসকের সঙ্গে হেপাটোলজি বিভাগের চিকিৎসকের কথা কাটাকাটির জেরে রোববার ধর্মঘট করেন অ্যানেসথেসিয়া বিভাগের চিকিৎসকরা। এ কারণে অস্ত্রোপচার বিঘ্নিত হয় বলে বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে