Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১৪-২০১৬

ফেইসবুকে ভালোবাসা বোঝার উপায়

ফেইসবুকে ভালোবাসা বোঝার উপায়

ভালোবাসার অনুভব সব যুগেই একই রকমের। তবে সেটা প্রকাশের মাধ্যম পরিবর্তিত হতে হতে এখন চিঠি, চিরকুট, কার্ড, এসএমএস থেকে ফেইসবুকে এসে ঠেকেছে। ভালোবাসার কথা বলতে এক সময় অনেক কসরত করতে হতো। বুক ফাটে তবু মুখ ফুটে কেউ বলতে পারত না ‘তোমাকে ভালোবাসি’ মজার কথা হচ্ছে প্রযুক্তির এত উন্নতি, যোগাযোগ মাধ্যম এত সহজ হওয়ার পরেও সেই কসরত মোটেই কমেনি।

তবে কথায় না হোক হাবেভাবে বোঝাই যায় ভালোবাসা কার দিক থেকে আসছে। সেই হাব এবং ভাবগুলো ফেইসবুকে কেমন হতে পারে তাই জানিয়েছে সম্পর্কবিষয়ক একটি ওয়েবসাইট।

- পোস্ট দিতে যত দেরিই হোক, বিশেষ একজনের লাইক পড়তে মোটেই সময় লাগে না। সেই লাইক কোনো পোস্ট, ছবি, শেয়ারে বাদ যায় না। এমনকি অন্য কারও পোস্টেও যদি একটা ছোট্ট কমেন্ট বা ইমোটিন স্টিকার লিখে আসেন বিশেষ একজনের সেইটাও চোখ এড়ায় না। ঠিকঠাক লাইক দিয়ে জানিয়ে দেন তিনি আপনাকে খুব খুব লাইক করেন। এত লাইকের বন্যার পরেও বুঝি তাকে মুখ ফুটে বলতে হবে ভালোবাসার কথা!

- হঠাৎ পুরাতন ছবি থেকে নোটি ফিকেশন আসা শুরু করেছে। টুপটাপ বৃষ্টির মতো লাইক কমেন্ট পড়েই যাচ্ছে। এবারও সেই একই বিশেষ মানুষের কাছ থেকে? তবে আর বলতে বাকি থাকে না, শুরু থেকেই সে আপনাকে জানতে চায়!

- সব ছবি পোস্টে লাইক কমেন্ট দেওয়া শেষ। তাহলে এখন কীভাবে নোটিফিকেশন পাঠিয়ে চোখের সামনে থাকা যায়? এইসব সমস্যার জন্য ফেইসবুকের কাছে আছে ‘পোক’ সমাধান। অনেকে তো মনে করেন পোক করা এক ধরনের ‘ফ্লার্ট’ করা। তা সে যাই হোক। সেই পোক ফিরে পাওয়ার জন্য যদি আকুল হয়ে ইনবক্সে একটা মেসেজও পাঠায় তবে সেই ভালোবাসার আগমনী বার্তা পড়তে ভুল করবেন না যেন।

- অনলাইনে আসা মাত্র টুং শব্দটা একদম এড়ানো যাচ্ছে না। আপনি অনলাইনে আসা মাত্র সেই বিশেষ একজন একটা মেসেজ দিয়ে জানিয়ে দিচ্ছে যে আপনার আগমন তাকে আনন্দিত করছে। অথবা সে আপনার অপেক্ষায় বসে ছিল। সাধারণ কথার মাঝে মাঝে অনেক বেশি ইমোটিন ব্যবহার দেখলেও বুঝতে হবে শুধু লেখা দিয়েই তিনি তার মনের ভাগ বুঝাতে পারছে না। তার মনে আরও অনেক অনুভূতি আছে যা বুঝানোর জন্য তিনি বেশ সচেতন।

- এত শত সন্দেহজনক আচরণের সঙ্গে বিশেষ একজন যদি খুবই চেষ্টা করেন তার সিঙ্গেল রিলেশনশিপ স্ট্যাটাসটা আপনাকে জানাতে তবে আর বুঝতে বাকি থাকে কি সিঙ্গেল স্ট্যাটাসটা ঝেড়ে ফেলার ইচ্ছাই তার মনে মনে আছে!

- এত কিছুর পরেও যদি মনে সন্দেহ থেকে যায় তবে ভেবে দেখুন তো বিশেষ একজন কি অনলাইনে আলাপ খুব বেশি সময় ধরে চালাতে চাচ্ছেন? আর নতুন যেরকম ছবিই আপ করা হোক। ঠিক এসে জানিয়ে যাচ্ছেন, আপনাকে কত সুন্দর দেখাচ্ছে।

- কেউ কেউ একটু লাজুক হয়, সব সময় সামনে দাঁড়িয়ে অনুভূতি বলতে পারেন না। তাই তারা অফলাইনে থাকা অবস্থায় জানিয়েন যান কতটা যত্ন করে তারা আপনার পোস্ট ছবিকে প্রতিনিয়ত অনুসরণ করেন।

- একবার যদি আপনার প্রিয় বিষয় জানা হয়ে যায় তবে সেটা তার আগ্রহের বিষয় না হলেও আপনাকে খুশি করতে ওেই বিষয়ে পোস্ট, ছবি দিয়ে ভরে যায় তার টাইম লাইন। ট্যাগ করতে ভুল হয় না আপনাকেও।

- সোশ্যাল সাইটে আপনার কোনো সাহায্য চেয়ে পোস্ট হোক বা আপনার নিজস্ব কোনো পেইজ শেয়ার করার কথা তাকে বলতে হয় না। এমনকি কি কারও সঙ্গে আপনার সমস্যা বাঁধলেও নিজ দায়িত্বে এসে তিনি বুক পেতে দাঁড়িয়ে যাচ্ছেন। আরে এরই নাম প্রেম আর ভালোবাসা-বাসি।

- এতসব চেষ্টা দেখে যখন আপনার পেটের মধ্যেও প্রজাপতি শত ডানায় ওড়াউড়ি করবে তখন বুঝে নেবেন আগুন আপনার দিকেও কম লাগেনি। আজকের ভালোবাসার দিনে সেই আগুনে বাতাস দিয়ে দেখুন দেখি সুন্দর একটা সম্পর্ক তৈরি করে ফেলা যায় নাকি!

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে