Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-১৪-২০১৬

দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আপিল আবেদন খারিজ

দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আপিল আবেদন খারিজ

ঢাকা, ১৪ ফেব্রুয়ারী- জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বাদীর সাক্ষ্য বাতিল চেয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে বেগম খালেদা জিয়ার আবেদন খারিজ করেছে আপিল বিভাগ। দুদকের আইনজীবী জানিয়েছেন, আদেশের ফলে বিচারিক আদালতে বাদী হারুনুর রশিদ-এর সাক্ষগ্রহণ চলবে।

২০১১ সালের ৮ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ চার জনের বিরুদ্ধে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলা করেন দুর্নীতি দমন কমিশন। আসামিদের বিরুদ্ধে তেজগাঁও থানার করা এ মামলায় ক্ষমতার অপব্যবহার করে জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাত করার অভিযোগ আনা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ২০১২ সালের ১৬ জানুয়ারি খালেদা জিয়াসহ চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আর জিয়া এতিমখানা ট্রাস্টে অনিয়মের অভিযোগে দুর্নীতি দমন কমিশন ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় অন্য মামলাটি দায়ের করে। একটি বিদেশি ব্যাংক থেকে আসা এতিমদের সহায়তার জন্য ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয় এ মামলায়।

দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ ২০১০ সালের ৫ আগস্ট বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে এ মামলায় অভিযোগপত্র দেন। তবে বিএনপির দাবি এই মামলা পুরোপুরি রাজনৈতিক হয়রানিমূলক।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে