Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১৪-২০১৬

দুই গোল্ডেন গার্লের স্বপ্ন

তামান্না তৃষা


দুই গোল্ডেন গার্লের স্বপ্ন

ঢাকা, ১৪ ফেব্রুয়ারী- চলতি বছর ব্রাজিল অলিম্পিক থেকে বাংলাদেশকে প্রথম স্বর্ণ উপহার দেওয়ার স্বপ্ন দেখছেন সাফ গেমসে ভারোত্তোলনে স্বর্ণজয়ী মাবিয়া আক্তার সীমান্ত। আর নতুন নতুন সাঁতারু গড়ে তোলার স্বপ্ন দেখছেন সাফ সাঁতারে জোড়া স্বর্ণজয়ী মাহফুজা খাতুন শিলা।

এসএ গেমসের দ্বাদশ আসরে বাংলাদেশের প্রথম স্বর্ণপদক আসে ভারোত্তোলনে মাবিয়া আক্তার সীমান্তর হাত ধরে। আর সাঁতারে ১৯ বছরের রেকর্ড ভেঙ্গে দুইটি স্বর্ণপদক জিতে নিয়েছেন মাহফুজা শিলা।

স্বর্ণ পদক জয়ের পর সীমান্ত শুধু নিজেই কাঁদেননি, কাঁদিয়েছেন কোটি মানুষকেও। সীমান্ত বলেন, যখন আমার ন্যাশনাল ফ্ল্যাগ উপরে উঠছে, জাতীয় সঙ্গীত বাজছে তখন এমনিতেই অনেক কান্না আসছে। কান্না করতে চাইনি। তারপরও অনেক কান্না আসছে।

সীমান্ত বলেন, অলিম্পিকে বাংলাদেশের কোন মেডেল নাই। আমি চেষ্টা করবো আমার বাংলাদেশকে অলিম্পিকে একটা মেডেল দেওয়ার।

সাফল্যের জন্য ফেডারেশনের ভূমিকাকেই মূখ্য করে দেখছেন সীমান্ত। তিনি বলেন, যখনই একটু ভালো পারফরম্যান্স করলাম তখন থেকে প্রাপ্য সম্মানের থেকেও অনেক কম পেয়েছি। যখন দেখতেছে আমার পারফরম্যান্স বেস্ট, আমি ভালো করতেছি, তখন থেকে যতগুলি আন্তর্জাতিক খেলা আছে, সব খেলায় আমাকে পাঠাইছে।

ফেডারেশনের প্রতি কিছুটা অসন্তুষ্ট থাকলেও স্বর্ণালী সাফল্যে দারুণ উৎফুল্ল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্রী মাহফুজা শিলা।

মাহফুজা খাতুন বলেন, বাংলাদেশের রেকর্ডের খাতায় নাম ছিলো সেটা অন্যরকম অনুভূতি। সাফ গেমসে রেকর্ডের খাতায় নাম লিখবো এটা ভাবি নাই। চিন্তাও করি নাই কখনও। এই জয়ের ফলে অলিম্পিকের বিভিন্ন প্রোগ্রামগুলোতে ফেডারেশন কিছু বলতে পারবে। কারণ গোল্ড না পাইলে আসলে মূল্যায়ণ ওইরকম থাকে না।

ভবিষ্যতে বাংলাদেশ দলের কোচ হওয়ার স্বপ্নও দেখেন শিলা। তিনি বলেন, আশা করি ন্যাশনাল টিমের কোচ হবো। যেহেতু আমি একজন খেলোয়াড়। আমার স্বপ্নই থাকবে ন্যাশনাল টিমের কোচ হওয়ার।

সাফ গেমসে মাবিয়া সীমান্ত-মাহফুজা শিলার পর বাংলাদেশের পক্ষে চতুর্থ স্বর্ণপদক জিতেছেন শ্যুটার শাকিল আহমেদ।

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে