Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১৪-২০১৬

ভালোবাসা দিবসে দেখুন ৫টি সেরা রোমান্টিক বলিউড সিনেমা

ভালোবাসা দিবসে দেখুন ৫টি সেরা রোমান্টিক বলিউড সিনেমা

প্রেমিক প্রেমিকার কাছে আসার দিন আজ বিশ্ব ভালোবাসা দিবস। অনেকে পার্কে যেতে পারেন, অনেকে রেস্তোরাঁতেও সময় কাটাতে পারেন। বাস্তব জীবনের ভালোবাসার মুহূর্তগুলোকে পর্দায় ফুটিয়ে তুলতে সিনেমার জন্ম। তাই যারা বলিউড সিনেমার পোকা, তাঁরা আজকের দিনটা পার্টনারকে নিয়ে বাড়িতে বসে দেখতে পারেন কয়েকটি রোমান্সে ভরা আবেগময় ছবি।

মুঘল-এ-আজম
পেয়ার কিয়া কো ডরনা কেয়া। কথাটা যে এখন লোকেমুখে ফেরে, তার সূচনা করেছিলেন কে. আসিফ। সেলিম আর আনারকলির ঐতিহাসিক প্রেম কাহিনিকে সেলুলয়েডে এনেছিলেন তিনি। রোমান্টিক ছবির জগতে ‘মুঘল-এ-আজম’ এক মাইলস্টোন। ছবিটি যখন প্রথম ১৯৬০ সালে মুক্তি পায়, সেটি ছিল সাদাকালো। পরে বছর কয়েক আগে এটিকে রঙিন করা হয়। গত ১৫ বছর ধরে ছবিটি বলিউডে সবচেয়ে বেশি সাফল্য কামিয়েছে। ছবিতে মিউজিক দিয়েছিলেন নওশাদ।

সিলসিলা
অমিতাভ বচ্চন, জয়া ভাদুড়ী আর রেখার এই ত্রিকোণ প্রেমের গল্প এখনও হিট। ছবিতে যে প্রেম দেখানো হয়েছে, তা এ যুগের হিসেবে ভাল নাও লাগতে পারে। কিন্তু যদি ধৈর্য ধরে ছবিটি দেখতে পারেন, তাহলেই বোঝা যাবে ‘সিলসিলা’র সার্থকতা কোথায়। এমন প্রেমের ছবি হাতে গুনে খুঁজতে হয়। অনেকে বলতে পারেন, ভ্যালেন্টাইনস ডের দিন কেন ত্রিকোণ প্রেম? কিন্তু প্রেম থেকে ত্রিকোণ শব্দটা বাদ দিলে সিলসিলা আজকের উপযুক্ত ছবি। প্রেম কাকে বলে, তার একটা ছবি ধরা পড়ে ‘সিলসিলা’য়।

১৯৪২ অ্যা লাভ স্টোরি
স্বাধীনতার আগের প্রেমকাহিনি ‘১৯৪২ অ্যা লাভ স্টোরি’। ফলে আলাদা প্রাধান্য তো পাবেই ছবিটি। বিশেষ করে ছবিটি যখন এক বিপ্লবী কন্যা আর এক ইংরেজ পুত্রের গল্প। তবে এই ছবিটি উল্লেখযোগ্য অন্য কারণে। ছবির প্রেক্ষাপট। স্বাধীনতা আন্দোলনের মধ্যেও কীভাবে নির্ভেজাল প্রেম আনতে হয়, তা দেখিয়েছে এই ছবিটি।

দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে
এই ছবিটির কথা নতুন করে বলার কিছু নেই। মারাঠা মন্দিরে টানা ২০ বছর চলেছিল ছবিটি, সেটি কি কারো অজানা! তাহলেই বুঝুন এই ছবি কতটা হিট। শাহরুখ-কাজলের জুটি তো এই ছবি থেকেই যাত্রা শুরু করে। ‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে’ প্রসঙ্গে যতই বলা হোক, কম হবে। তার চেয়ে বরং প্রমিকাকে সঙ্গে নিয়ে আজ আবার দেখে ফেলুন বলিউডের শ্রেষ্ঠ রোমান্টিক ছবিটি।

হাম আপকে হ্যায় কউন
ধক ধক গার্ল মাধুরী দীক্ষিতের ছবি এটি। পুরুষের মন তো টলবেই। তবে প্রেমিকা কিন্তু রাগ করতে পারবেন না। কারণ তাঁর জন্য আছেন সুপুরুষ নায়ক সালমান। ছবিতে দু’জনের রসায়ন অসাধারণ। যদি কয়েকদিনের মধ্যে প্রেমিকার সঙ্গে ঝগড়া হয়ে থাকে, তাহলে আপনার জন্য উপযুক্ত ছবি ‘হাম আপকে হ্যায় কউন’।

বলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে