Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১২-২০১৬

ঢাকায় যাত্রাবিরতি করবেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট

ঢাকায় যাত্রাবিরতি করবেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট

ঢাকা, ১২ ফেব্রুয়ারী- ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তার এশিয়া সফরের মধ্যে শনিবার রাতে ঘণ্টাখানেকের জন্য ঢাকায় যাত্রাবিরতি করবেন।

ঢাকার ফিলিস্তিন দূতাবাস জানিয়েছে, শনিবার রাত সাড়ে ১২টায় (রোববার প্রথম প্রহর) ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন মাহমুদ আব্বাস।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বিমানবন্দরে ফিলিস্তিনি প্রেসিডেন্টকে স্বাগত জানাবেন।

দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিলিস্তিনের জনগণের প্রতি বাংলাদেশের অব্যাহত সমর্থনের কারণেই প্রেসিডেন্ট আব্বাস ঢাকায় তার প্রথম যাত্রাবিরতি করছেন।

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এবং ঢাকায় আরব দেশগুলোর রাষ্ট্রদূতরাও বিমানবন্দরে যাবেন ফিলিস্তিনের প্রেসিডেন্টকে স্বাগত জানাতে।

বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে ফিলিস্তিনি প্রতিনিধি দলের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর বৈঠক হবে।

জর্ডান থেকে টোকিও যাওয়ার পথে ঢাকায় থেমে জ্বালানি নেবে ফিলিস্তিনি প্রেসিডেন্টের বিমান। মাঝের সময়টা তারা বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জেই কাটাবেন।

ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিক, প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবু রোদিনি,  কূটনীতি বিষয়ক বিশেষ উপদেষ্টা মাজদি আল খালিদী, অর্থনীতি বিষয়ক বিশেষ উপদেষ্টা মুস্তাফা আবু আল রব ও জর্ডানে ফিলিস্তিনের রাষ্ট্রদূত আতাল্লাহ খাইরি এই সফরে প্রেসিডেন্টের সঙ্গে থাকছেন।      

তাদের সঙ্গে ঢাকায় ফিলিস্তিন দূতাবাসের শার্জ দ্য অ্যাফেয়ার্স ইউসুফ এসওয়াই রামাদানও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের সময় উপস্থিত থাকবেন বলে দূতাবাস থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সরকার সবসময়ই স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ও তার জনগণের অধিকারের পক্ষে অবস্থান নিয়ে এসেছে। ইসরায়েলের আগ্রসনের নিন্দা জানানোর পাশাপাশি জাতিসংঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদের পক্ষেও কথা বলে আসছে বাংলাদেশ।   

ফিলিস্তিনের মানুষের প্রতি দিন দিন বিশ্বের সমর্থন বাড়ায় সে দেশের মানুষের জীবনেও পরিবর্তন আসছে। গতবছর ৩০ সেপ্টেম্বর প্রথমবারের মতো জাতিসংঘে ফিলিস্তিনের পতাকা তোলা হয়। 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে