Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-১২-২০১৬

টেকনাফে সাড়ে ৪৯ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

টেকনাফে সাড়ে ৪৯ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

কক্সবাজার, ১২ ফেব্রুয়ারী- টেকনাফে গত ২৬ আগস্ট ২০১৫ থেকে ৩১ জানুয়ারি ২০১৬ পর্যন্ত আটক প্রায় সাড়ে ৪৯ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে টেকনাফ ২ ব্যাটালিয়নের বিজিবি সদর দপ্তরে চত্বরে এসব মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজারের সেক্টর কমান্ডার কর্নেল এম এম আনিসুর রহমান পিএসসি। তিনি বলেন, "দেশে মাদক উৎপাদন না হলেও পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে বিভিন্ন প্রকার মাদকে ভরপুর হচ্ছে। এতে এ দেশের যুব সমাজ ধ্বংসের দিকে যাচ্ছে। বিজিবি জওয়ানরা দিনরাত পরিশ্রমের মাধ্যমে মাদক পাচারকারীদের আটক ও ধাওয়া করে মাদক আটক করতে সক্ষম হচ্ছেন। তবু অনেকে রয়ে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে।"  

আনিসুর রহমান বলেন, "ইয়াবা আটকে বিজিবি সফলতা অর্জন করায় পাচারকারীরা রুট পরিবর্তন করে এখন সাগরপথে সরাসরি চট্টগ্রামসহ বিভিন্ন উপকূলীয় অঞ্চল দিয়ে দেশের বিভিন্ন স্থানে মাদকদ্রব্য  পাচার করছে।" এদের ধরতে বিজিবি কাজ করে যাচ্ছে। মাদক 'না' বলুন, এ উক্তি সকলের কাছে পৌঁছে দিতে এবং মাদক পাচারকারীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য বিশেষ করে গণমাধ্যমকর্মীদের ভূমিকা রাখতে হবে বলে উল্লেখ করেন তিনি।

এ সময় স্বাগত বক্তব্য দেন বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবু জার আল জাহিদ, মেজর আবু রাসেল ছিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহিদ ইকবাল, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তপন কান্তি শর্মা। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

মাদক বিনষ্টকরণ অনুষ্ঠানে ৪৮ কোটি ৩২ লাখ ২৭ হাজার ১০০ টাকার ইয়াবা, ৪৩ লাখ ৩৯ হাজার ২৫০ টাকার আন্দামান গোল্ড বিয়ার, ডায়ারো বিয়ার ১২%, চেঞ্জ বিয়ার, কান্ট্রি ড্রাইজিং, ম্যান্ডেলা রাম, নন্দ, হাইক্লাস, মিয়ানমার, ইয়াংগন, জামাইকা রাম, লন্ডন রাম, জান্স ঈগল, গ্র্যান্ড রয়েল হুইস্কি, হিরো হুইস্কি, কুইন হুইস্কি, ডিং ডস, ভিআইপি, রেড লেবেল, সুপার এমপাইরাম রাম, হাই কমিশনার, চোলাই মদ, ফেনসিডিল ও গাঁজাসহ ৪৯ কোটি ৬৮ লাখ ৯৪ হাজার টাকার মাদকদ্রব্য বিনষ্ট করা হয়েছে।

কক্সবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে