Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১১-২০১৬

হোয়াইট হাউজেও ওয়াই-ফাই বিভ্রাট!

হোয়াইট হাউজেও ওয়াই-ফাই বিভ্রাট!

ওয়াশিংটন, ১১ ফেব্রুয়ারী- আপনার হাতের সেলফোন বা ট্যাবলেটে কি ওয়াইফাই সিগনাল যথেষ্ট শক্তিশালী দেখাচ্ছে? উত্তর যদি হ্যা হয় তবে আপনি মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার চেয়ে ভাগ্যবান। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি হিসেবে চিহ্নিত এই ব্যক্তি হোয়াইট হাউজের সবখানে ওয়াইফাই সেবা পান না।

হোয়াইট হাউজের কিছু জায়গায় ওয়াই-ফাই সিগন্যালের মান খুবই বাজে আর কিছু কিছু জায়গায় একেবারেই নেই বলে অভিযোগ করেছেন তিনি। প্রেসিডেন্টের সঙ্গে সায় দিয়েছেন দেশটির ফার্স্ট লেডি মিশেল ওবামাও।

এক সাক্ষাৎকারে ভবিষ্যৎ প্রেসিডেন্ট আর তার পরিবারের লোকজনের জন্য উন্নত প্রযুক্তি সেবার ব্যবস্থা করতে নিজের প্রচেষ্টার কথা জানান মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, “এটি একটি পুরনো ভবন, এ কারণে এখানে এমন কিছু জায়গা আছে যেখানে ওয়াই-ফাই কাজ করে না।” এই ওয়াই-ফাই বিভ্রাট নিয়ে প্রেসিডেন্টের দুই মেয়ে মালিয়া আর নাতাশা ‘বিরক্ত’ বলে যোগ করেন মিশেল।

প্রযুক্তি বিষয়টি ভালোই গুরুত্ব পায় মার্কিন এই প্রেসিডেন্টের কাছে। এর আগে ২০১১ সালে শিকাগো-তে এক প্রশ্নোত্তর পর্বে এ নিয়ে নিজে যা ভেবেছিলেন তা থেকে বাস্তবতা ভিন্ন ছিল বলে জানান ওবামা। তিনি বলেন, “আমি সবসময় ভাবতাম আমি আসলেই কিছু চমৎকার ফোন আর পণ্য পেতে যাচ্ছি। যখন বিষয়টি প্রযুক্তির, তখন আমরা প্রায় ৩০ বছর পিছিয়ে আছি।”

নিজেরা যে সমস্যায় ভুগছেন তা যাতে হোয়াইট হাউজে ভবিষ্যৎ ‘প্রথম পরিবারে’রও মোকাবেলা করতে না হয়, তার জন্য এই প্রথম হোয়াইট হাউসে থাকা কোনো পরিবার কাজ করছে বলে জানিয়েছে প্রযুক্তি সাইট ডিজিটাল ট্রেন্ডস।

২০০৯ সালে ওবামা যখন প্রথম দিন তার কার্যালয়ে আসেন, তখন হোয়াইট হাউজে ছিল শুধু কিছু ল্যাপটপ আর ছয় বছরের পুরনো ঊইন্ডোজ সংস্করণ ব্যবহার করা কম্পিউটার, জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে