Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১০-২০১৬

কোহলি-আমলার রেকর্ড ভাঙলেন ডি কক

কোহলি-আমলার রেকর্ড ভাঙলেন ডি কক

হারতে হারতে অনেকটা ক্লান্ত দক্ষিণ আফ্রিকা! টেস্ট সিরিজ হারের পর প্রথম দুটি ওয়ানডেতেও তারা ইংল্যান্ডের কাছে পরাস্ত হয়। সেই ক্লান্তিতে কিছুটা হলেও শক্তি এনেছেন কুইন্টন ডি কক। তাকে সঙ্গ দেন প্রোটিয়াদের অভিজ্ঞ ব্যাটসম্যান হাশিম আমলা। ডি কক-আমলার ব্যাটিং নৈপূণ্যে মঙ্গলবার সেঞ্চুরিয়ানে ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা।

প্রথম দুটি ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার অসহায় আত্মসমর্পণের পর সিরিজের তৃতীয় ম্যাচেও চোখ রাঙিয়েছিল ইংল্যান্ড। টসে জিতে ব্যাটিংয়ে নেমে জো রুটের সেঞ্চুরিতে(১২৫) ভর করে ৮ উইকেটে ৩১৮ রান করে ইংলিশরা। জয়ের জন্য দ. আফ্রিকার সামনে ছুড়ে দেয় ৩১৯ রানের টার্গেট। ধুঁকতে থাকা প্রোটিয়াদের পক্ষে এই রান তাড়া করা কি সম্ভব? হ্যা, বড় এই লক্ষ্য তাড়া করে দি. আফ্রিকার জয় ছিনিয়ে নেয়া সম্ভব হয়েছে ডি ককের ১৩৫ রানের অসাধারণ এই ইনিংসের বদৌলতে। পাশাপাশি হাশিম আমলার ১২৭ রান অক্সিজেন জুগিয়েছে স্বাগতিকদের জয়ে।


উদ্বোধনী জুটিতেই ২৩৯ রান দলের স্কোরশিটে যোগ করেন আমলা-ডি কক। উদ্বোধনীতে দক্ষিণ আফ্রিকার পক্ষে এটি দ্বিতীয় সর্বোচ্চ রানের জুটি। বছর খানেক আগে রাইলি রুশোকে নিয়ে সর্বোচ্চ রানের জুটি গড়েছিলেন এই আমলাই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তারা গড়েছিলেন ২৪৭ রানের জুটি।

এদিকে ১১৭ বলে ১৬টি চার ও চারটি ছক্কায় ১৩৫ রানের মহাকাব্যিক ইনিংস খেলে দ্রুততম দশম সেঞ্চুরির অনন্য এক কীর্তি গড়েন ডি কক। তিনি ভেঙেছেন স্বদেশী হাশিম আমলা ও বিরাট কোহলির রেকর্ড। একদিকে, সবচেয়ে বয়সী ক্রিকেটার হিসেবে কোহলিকে টপকে গেছেন ডি কক। ২৩ বছর ৫৪ দিন বয়সে ক্যারিয়ারের ৫৫তম ওয়ানডে ম্যাচে দ্রুততম দশম সেঞ্চুরির রেকর্ড গড়লেন দক্ষিণ আফ্রিকার এই ওপেনার। যেখানে ২৩ বছর ১৫৯ দিন বয়সে ৮৩​তম ম্যাচে দশম শতক হাঁকিয়েছিলেন ভারতের তারকা ব্যাটসম্যান কোহলি।


অপরদিকে সব বয়সের ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম দশম সেঞ্চুরির তালিকায় ডি কক পেছনে ফেলেন হাশিম আমলাকে। দশম সেঞ্চুরি করতে আমলার খেলতে হয়েছিল ৫৭টি ওয়ানডে ম্যাচ। সেঞ্চুরিয়ানে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরি আদায় করে নেন দক্ষিণ আফ্রিকার তারকা ওপেনার আমলা।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে