Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-১০-২০১৬

ভালোবাসা দিবসে খরচ ছেলেদেরই বেশি: জরিপ

ভালোবাসা দিবসে খরচ ছেলেদেরই বেশি: জরিপ

ভালোবাসা দিবস পালনের উন্মাদনায় নারীরা এগিয়ে থাকলেও পুরুষদের পকেটই বেশি খালি হয় বলে এক জরিপে উঠে এসেছে।

এই বছর ভালোবাসা দিবস বা ভ্যালেনটাইনস ডে’র আগে  দিনটি ঘিরে মানুষের আচরণ বুঝতে জরিপ চালিয়ে এই ফলাফল পেয়েছে ভারতের অনলাইন শপিং পোর্টাল ‘গিফটইজ ডটকম’।

দেশটির ১৮ থেকে ৪৫ বছর বয়সী ৩ হাজার নারী-পুরুষের উপর এই জরিপ চালানো হয় বলে সংবাদ সংস্থা আইএএনএসের এক প্রতিবেদনে বলা হয়েছে।

জরিপে অংশ নেওয়া পুরুষ ও নারীদের কাছে এবারের ভালোবাসা দিবসে প্রিয়জনকে উপহার দেওয়ার খরচা সম্পর্কে জানতে চাওয়া হয়েছিল।

তার উত্তরগুলো হিসাব করে দেখা যায়, ছেলেরা গড়ে ৭৪০ রুপি খরচ করার পরিকল্পনা করেছেন। অন্যদিকে উপহার খাতে নারীদের গড় বরাদ্দ ৬৭০ রুপি।

খরচার বিষয়ে পিছিয়ে থাকলেও এই জরিপে অংশ নেওয়া এক-সপ্তাংশ নারী বলেছেন, ভালোবাসা দিবসে উপহার না পেলে সম্পর্কের ইতি টানার কথাও তাদের চিন্তায় আসে।

উপহার পছন্দের ক্ষেত্রে দুই লিঙ্গের মানুষের পছন্দেও রয়েছে ভিন্নতা।

পুরুষদের পছন্দের শীর্ষে যথারীতি ফুল, ৪২ শতাংশ সেটাই জানিয়েছেন। ২৭ শতাংশ বলেছেন, তারা প্রিয়জনকে চকলেট উপহার দিতে যাচ্ছেন।

অন্যদিকে প্রিয়জনকে উপহার দিতে মোবাইলের মতো ইলেকট্রনিক পণ্যকে প্রাধান্য দিচ্ছেন নারীরা। তা জানিয়েছেন ৩৪ শতাংশ। সুগন্ধি দেওয়ার কথা ভাবছেন ১৯ শতাংশ।

যৌন-বিষয়ক উপহার দেওয়ার একটি প্রবণতাও জরিপে অংশ নেওয়া পুরুষদের মধ্যে দেখা গেছে। এই হার ১৭ শতাংশ। তবে নারীদের মধ্যে এই ধরনের চিন্তা নেই বললেই চলে।

ভালোবাসা দিবসের উপহারটি কিনতে অনলাইন পোর্টালের উপর ভরসা করছেন ৪১ শতাংশ পুরুষ। অন্যদিকে নারীদের ক্ষেত্রে এই হার ৩০ শতাংশ।

ভালোবাসা দিবস ঘিরে তরুণ-তরুণীদের উন্মাদনার প্রকাশ বেশি দেখা গেলেও বিবাহিত পুরুষরাই বেশি সচেতন বলে জরিপে দেখা গেছে।

৪১ শতাংশ বিবাহিত পুরুষ বলেছেন, দিনটি ঘিরে তারা পরিকল্পনা সেরে রেখেছেন। অবিবাহিতদের মধ্যে  ৩১ শতাংশ বলেছেন, তাদের পরিকল্পনা রয়েছে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে