Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৯-২০১৬

জেগে উঠল ‘মৃত’ শিশু

জেগে উঠল ‘মৃত’ শিশু

বেইজিং, ০৯ ফেব্রুয়ারী- চিকিৎসক মৃত ঘোষণা করার পর একরাত মর্গে রেখে দেয়া হয়েছিল একটি শিশুর মৃতদেহ। পরদিন তাকে সৎকারের ব্যবস্থা করছিলেন অভিভাবকরা। আর ঠিক তখনই জেগে উঠলো শিশুর মৃতদেহটি!

আশ্চর্যজনক হলেও এমন ঘটনাই ঘটেছে চীনের পূর্বঞ্চলীয় রাজ্য চেচিয়াংয়ের পান শহরে। শুক্রবার একটি শবদাহস্থলে মৃত এক শিশুর সৎকারের ব্যবস্থা করছিল সেখানকার কর্মীরা। এর মধ্যে হঠাৎ করেই কাঁদতে শুরু করে শিশুটি। চিকিৎসক মৃত ঘোষণার পর মর্গের ১২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ১৫ ঘণ্টা রেখে দেয়া হয়েছিল শিশুটিকে।

শিশুটিকে জীবিত অবস্থায় পাওয়ার পর তার বাবাকে খবর দেয় শ্মশান কর্তৃপক্ষ। এরপর তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। 

পান হাসপাতালের এক চিকিৎসক বলেন, ‘জীবনে এই প্রথম আমি এ ধরনের ঘটনা দেখলাম। এটা আসলেই একটা অলৌকিক ঘটনা।’ চলতি বছরের জানুয়ারিতে পান হাসপাতালেই জন্ম নেয় শিশুটি। জন্মের পর থেকেই অসুস্থ থাকায় ২৩ দিন ধরে ইনকিউবেটরে রাখা হয় তাকে। চীনের নববর্ষ উপলক্ষ্যে হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে শিশুটিকে ৩ দিনের জন্য বাড়ি নিয়ে যায় তার বাবা। 

তবে শিশুটির অবস্থা ক্রমান্বয়ে খারাপের দিকে ধাবিত হওয়ায় তাকে আবার হাসপাতালে ফেরত আনা হয়। হৃদস্পন্দন বন্ধ হয়ে যাওয়ায় ৪ ফেব্রুয়ারি তাকে মৃত ঘোষণা করে চিকিৎসক। এরপরই মর্গে নিয়ে রাখা হয়েছিল মৃতদেহটিকে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে