Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৮-২০১৬

৩৮৪ ঘণ্টা সচল থাকার স্মার্টফোন

৩৮৪ ঘণ্টা সচল থাকার স্মার্টফোন

বেইজিং, ০৮ ফেব্রুয়ারি- চীনের বিখ্যাত প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান জিওনি ভারতের মোবাইল বাজারে উম্মুক্ত করল ধাতব সজ্জিত ফোন এস৬। ফোনটিতে ৩১৫০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যা নিরবিচ্ছিন্নভাবে ১৮ ঘণ্টা কথা বলার এবং ৩৮৪ ঘণ্টা স্ট্যান্ডবাই থাকার নিশ্চয়তা দিচ্ছে।

৫.৫ ইঞ্চির এইচডি সুপার এমোলিড ডিসপ্লেতে রয়েছে গরিলা গ্লাস ৩ প্রটেকশন। ফোনটির ডিসপ্লে রেজুলেশন ৭২০x১২৮০ পিক্সেল। ৬৪ বিটের মিডিয়াটেক অক্টা কোর প্রসেসরে রয়েছে ১.৩ গিগাহার্জ গতি।  এতে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি বিল্ট ইন মেমোরি রয়েছে। অতিরিক্ত মেমোরি কার্ড দিয়ে ফোনটির মেমোরি ১২৮ জিবি পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব। অ্যানড্রয়েড ৫.১ অপারেটিং সিস্টেম দ্বারা ফোনটি পরিচালিত হবে। 

জিওনি এস ৬ এ ১৩ মেগা পিক্সেলের রিয়ার এবং ৫ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ক্যামেরাগুলোর অনেকগুলো মুড রয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য হল নাইট, প্যানারোমা, ব্রাস্ট মুড, মেজিক ফোকাস, এইচডিআর, জিআইএফ এবং অন্যান্য আরও অপশন। 

ডুয়েল সিমের এই ফোনে ইউএসবি সি টাইপ পোর্ট ব্যবহার করা হয়েছে। ফোনটিতে ওটিজি সুবিধা রয়েছে। তিনটি রঙে পাওয়া যাচ্ছে মোবাইলটি। ফোনটির ওজন ১৪৮গ্রাম। ভারতের মোবাইল বাজারে ফোনটির মূল্য ১৯ হাজার ৯৯৯ রুপি। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি টাকায় ২৪ হাজার টাকা। 

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে