Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 5.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৮-২০১৬

পাকিস্তানের থেকেও এগিয়ে বাংলাদেশ

পাকিস্তানের থেকেও এগিয়ে বাংলাদেশ

ঢাকা, ০৮ ফেব্রুয়ারি- এসএ গেমসের চলতি আসরের তৃতীয় দিন শেষে (রোববার, ০৭ ফেব্রুয়ারি) অংশগ্রহণকারী দেশের মধ্যে পদক প্রাপ্তির দিক দিয়ে এগিয়ে স্বাগতিক ভারত। সবধরনের পদক প্রাপ্তির তালিকায় বাংলাদেশ রয়েছে তিন নম্বরে।

দুই নম্বরে অবস্থান করছে শ্রীলঙ্কা। আর বাংলাদেশের পরে রয়েছে পাকিস্তান।

শীর্ষে থাকা ভারতের পদক তালিকায় রয়েছে মোট ৪৫টি পদক। সর্বোচ্চ ৩০টি স্বর্ণের সঙ্গে দেশটি জিতেছে ১২টি রুপা আর ৩টি ব্রোঞ্জ। লঙ্কানদের ৮টি স্বর্ণের সঙ্গে যুক্ত হয়েছে ১৮টি রুপা আর ১৪টি ব্রোঞ্জ। তাদের মোট পদক সংখ্যা ৪০টি।

এদিকে, লাল সবুজের প্রতিনিধিত্বকারীরা তৃতীয় দিন প্রথম স্বর্ণের দেখা পায়। ৬৩ কেজি ওজন শ্রেণিতে ভারোত্তলক মাবিয়া আক্তার বাংলাদেশকে প্রথম স্বর্ণ পাইয়ে দেন। তবে, এরপর আরও একটি সুসংবাদ আসে গুয়াহাটির ডক্টর জাকির হোসেন অ্যাকুয়াটিক কমপ্লেক্স থেকে। সেখানে বাংলাদেশকে দ্বিতীয় স্বর্ণের স্বাদ পাইয়ে দেন সাঁতারু মাহফুজা খাতুন। ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে ১ মিনিট ২০.২০ সেকেন্ড সময় নিয়ে তিনি পেছনে ফেলেন অন্যদের।

রোববার শেষে বাংলাদেশের ঝুলিতে জমেছে ১৯টি পদক। এর মাঝে দুটি স্বর্ণ ছাড়াও রয়েছে তিনটি রুপা আর ১৪টি ব্রোঞ্জ।

বাংলাদেশের পরে থাকা পাকিস্তান পেয়েছে ১৫টি পদক। তাদের ঝুলিতে জমেছে দুটি স্বর্ণ আর পাঁচটি রুপা। বাকি আটটি ব্রোঞ্জ পদক পেয়েছে তারা। এছাড়া স্বর্ণের দেখা না পেলেও রুপা আর ব্রোঞ্জ পদকের দেখা পেয়েছে নেপাল-আফগানিস্তান।

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে