Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৭-২০১৬

প্যারিস হামলার পর স্তাতে দে ফ্রাঁসে স্টেডিয়ামে প্রথম ম্যাচ

প্যারিস হামলার পর স্তাতে দে ফ্রাঁসে স্টেডিয়ামে প্রথম ম্যাচ

প্যারিস, ০৭ ফেব্রুয়ারী- নভেম্বরে প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার অন্যতম লক্ষ্যস্থল স্তাতে দে ফ্রাঁসে স্টেডিয়াম ওই ঘটনার পর প্রথমবারের মতো একটি রাগবি ফুটবল ম্যাচ আয়োজনের মধ্য দিয়ে ফের সরব হয়েছে।

শনিবার কড়া নিরাপত্তার মধ্যে ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া অলন্দের উপস্থিতিতে ফ্রান্সের সবচেয়ে বড় এই স্টেডিয়ামের গেটগুলো খোলা হয়।

প্রায় ৬৪ হাজার দর্শক ছয়জাতির এক রাগবি টুর্নামেন্টে ফ্রান্স ও ইতালির মধ্যে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচটি উপভোগ করেন।

প্যারিসের স্যঁ দেনি এলাকায় অবস্থিত স্টেডিয়ামটিতে ১৩ নভেম্বর সন্ত্রাসী হামলা চলার সময়ও দেশটির প্রেসিডেন্ট অলন্দ উপস্থিত ছিলেন। এই স্টেডিয়ামসহ ফরাসি রাজধানীর একটি কনসার্ট হল ও কয়েকটি বার ও রেঁস্তরায় ইসলামিক স্টেটের (আইএস) জঙ্গিদের চালানো ওই সমন্বিত হামলায় ১৩০ জন নিহত হন।

হামলার সময় স্টেডিয়ামটিতে ফ্রান্স ও জার্মানির মধ্যে ফুটবল ম্যাচ চলছিল। খেলা চলার সময় তিন আত্মঘাতী স্টেডিয়ামের বাইরে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিজেদের উড়িয়ে দেন।

রাগবি ম্যাচের মধ্যবিরতিতে অলন্দ ফরাসি টেলিভিশন চ্যানেল ফ্রান্স টু টেলিভিশনকে বলেন, “ভয়াবহ ওই হামলার পর প্রথম সুযোগেই আমি এখানে আসতে চেয়েছিলাম, কারণ জীবনকে এগিয়ে নিতে হবে, আমাদের কোনোকিছুই বাদ দেওয়া চলবে না, পাশাপাশি আরো নিশ্ছিদ্র নিরাপত্তার বিষয়টিও আমাদের নিশ্চিত করতে হবে।”  

খেলা শুরু হওয়ার আগে শহরের উত্তর দিকে অবস্থিত স্টেডিয়ামটির আশপাশের রাস্তাগুলো বন্ধ করে দেওয়া হয়। স্টেডিয়ামে প্রবেশের আগে দর্শকদের দুইবার তল্লাশির ভিতর দিয়ে যেতে হয়। এ সময় দাঙ্গা পুলিশের বহু ভ্যান স্টেডিয়ামটির আশপাশে অবস্থান করছিল।

“আমি নিরাপদবোধ করছি, কারণ আমাদের বেশ কয়েকবার তল্লাশি করা হয়েছে, এটা ভাল ব্যাপার। জীবনের প্রবাহ চলামন, বেশ আনন্দময় পরিবেশ,” বলেন ফ্রান্সে বসবাস করা ইতালীয় নাগরিক সালভাতর সিগনোরেল্লি।

ক্যাপশন: স্তাতে দে ফ্রাঁসে স্টেডিয়ামে ছয়জাতির রাগবি টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় গ্যালারিতে ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া অলন্দ; ৬ ফেব্রুয়ারি, ২০১৬। রয়টার্স

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে