Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৭-২০১৬

ইংল্যান্ডকে বিদায় করে ভারতের সামনে লঙ্কান যুবারা

শান্ত মাহমুদ


ইংল্যান্ডকে বিদায় করে ভারতের সামনে লঙ্কান যুবারা

ঢাকা, ০৭ ফেব্রুয়ারী- গ্রুপ পর্বটা দাপুটেই ছিল। হেসে খেলেই শেষ আটের টিকেট নিয়ে নিয়েছিল ইংলিশ যুবারা। কিন্তু সেমিফাইনালে ওঠার লড়াইয়ে দেখা গেল খেই হারানো ইংল্যান্ডকে। শ্রীলঙ্কার বিপক্ষে দাঁড়াতেই পারলো না যুব বিশ্বকাপের একবারের চ্যাম্পিয়নরা। ব্যাট হাতে উল্টো পথে হাঁটা ইংল্যান্ড বল হাতেও থাকলো অসহায়। মেনে নিতে হলো ৬ উইকেটের হার।

শ্রীলঙ্কার স্পিনই ধসিয়ে দিয়েছে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। লঙ্কানরাও বুঝেশুনে ছয় স্পিনার খেলিয়েছে। আর এরাই তুলে নেন আট ইংলিশ ব্যাটসম্যানকে। বাকি দুই উইকেট নিয়েছে পেসার আসিথাা ফার্নান্দো। তবে বেশি উজ্জল ছিলেন ৩ উইকেট নেয়া স্পিনার ওয়ানিদু হাসারাঙ্গা। স্পিনে কাবু ইংলিশরা ১৮৪ রানেই থেমে যায়। যা ৪ উইকেটেই পেরিয়ে যায় শ্রীলঙ্কা। এ জয়ে সেমিফাইনালে ভারতের মোকাবেলা করতে হবে প্রথম শিরোপার খোঁজে থাকা লঙ্কান যুবাদের।

লক্ষ্যটা যে বড় ছিল না শ্রীলঙ্কার শুরু দেখেই সেটা বোঝা গেছে। শুরু থেকেই মারমুখি ছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার কাভিন বান্দারা ও আভিশকা ফার্নান্দো। উদ্বোধনী জুটিতে ৭৬ রান যোগ করেন এ দুজন। তখনই হয়তো জয় দেখতে পাচ্ছিল তারা। কিন্তু ৭৬ রানে বান্দারা আউট হওয়ার কিছুক্ষণ পর আরো একটি উইকেট হারাতে হয় তাদের।

এতে অবশ্য চাপ বাড়েনি তাদের। আভিশকা ফার্নান্দো একাই দলকে জয়ের খুব কাছে পৌঁছে দেন। তবে অসাধারণ একটি ইনিংস খেলেও হতাশায় পুড়তে হয়েছে ম্যাচসেরা আভিশকাকে। ১১ চার ও ১ ছয়ে ৯৫ রান করে আউট হন বাঁহাতি এই ওপেনার। শ্রীলঙ্কা তখন জয়ের খুব কাছে (১৭১/৩)। এ সময় আরো একটি উইকেট হারায় তারা। শেষপর্যন্ত ৬ উইকেটের জয় মেলে লঙ্কানদের। আসালাঙ্কা অপরাজিত ৩৪ রান করেন।        

এরআেগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই দিক হারানো ইংল্যান্ড পুরো ইনিংসেই ধুকেছে। ১৮ রানেই দুই ওপেনার লরেন্স ও হোল্ডেনকে হারায় তারা। এই দুটি উইকেটই নেন লঙ্কান পেসার আসিথা ফার্নান্দো। এরপরই শুরু হয় লঙ্কানদের স্পিনার শো।

যার তোপে পড়ে কিছুক্ষণ পর বার্নহামও ফেরেন। তবে মিডল অর্ডার ছিল একটু ব্যতিক্রম। যদিও কেউই বড় ইনিংস খেলতে পারেনি। টেলর ৪২, বার্টলেট ২৫, কারেন ২৫ রান করে সাজঘরে ফেরেন। শেষের দিকে বেন গ্রিন ২৬ ও ব্র্যাড টেলর ২২ রান করলে ১৮৪ তে পৌঁছায় ইংল্যান্ড। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্পিনার হাসারাঙ্গা।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে