Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৭-২০১৬

প্রেসিডেন্ট আসাদের মায়ের ইন্তেকাল

প্রেসিডেন্ট আসাদের মায়ের ইন্তেকাল

দামেস্ক, ০৭ ফেব্রুয়ারী- সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের মা আনিসা রাজধানী দামেস্কে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

সিরিয়া সরকারের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, সাবেক ফার্স্ট লেডি ও দেশটির সাবেক প্রেসিডেন্ট হাফিজ আল আসাদের স্ত্রী আনিসা দামেস্কের এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। দীর্ঘদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। ২০১২ সালে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) কালো তালিকাভুক্ত হওয়ার আগে চিকিৎসার জন্য তিনি প্রায়ই জার্মানি যেতেন।

সিরিয়ার লাতাকিয়া প্রদেশের সংখ্যালঘু আলাউতি সম্প্রদায়ের এক ধনী পরিবারের সন্তান ছিলেন আনিসা। ১৯৫৭ সালে তিনি হাফিজের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের পর তাকে কদাচিৎ জনসমক্ষে দেখা গেছে। তিনি সবমিলিয়ে পাঁচ সন্তান সন্ততির জন্ম দিয়েছিলেন যাদের  তিনজন এখনো জীবিত আছে।

বাশারের বড় ভাই বাসেল ১৯৯৪ সালে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন। বেঁচে থাকলে বাবা হাফেজ আল আসাদের পর তিনি হতেন সিরিয়ার পরবর্তী প্রেসিডেন্ট। অপর ভাই মাজদ ২০০৯ সালে অজ্ঞাত এক রোগেভুগে মারা যান বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম। বাশারের একমাত্র বোনের নাম বুশরা। ২০১২ সালে এক বোমা হামলায় তার স্বামী সিরিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী আসিফ শাওকাত নিহত হলে বুশরা সংযুক্ত আরব আমিরাতে চলে যান। বাশারের ছোট ভাই মাহেল সিরিয়ার সেনাবাহিনীর একজন জেনারেল হিসেবে কর্মরত আছেন।

তবে ধারণা করা হয়, অন্য ছেলেমেয়ের তুলনায় প্রেসিডেন্ট বাশারের সঙ্গেই তার মা আনিসার ঘনিষ্ঠতা বেশি ছিল।

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে