Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-০৭-২০১৬

পোশাক খাতের উন্নয়নে কাজ করছে সরকার

পোশাক খাতের উন্নয়নে কাজ করছে সরকার

ঢাকা, ০৭ ফেব্রুয়ারী- পোশাক খাতের উন্নয়নে সরকার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

শনিবার (০৬ ফেব্রুয়ারি) দুপুরে ধামরাইয়ের বালিথায় এ কে এইচ গ্রুপের একটি তৈরি পোশাক কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

বাণিজ্য মন্ত্রী বলেন, রানাপ্লাজা ও তাজরীন গার্মেন্টস ট্র্যাজেডির পর তৈরি পোশাক শিল্প খাতে যে ক্ষত তৈরি হয়েছে, তা থেকে ঘুরে দাঁড়াতে সরকার ৭ বছর মেয়াদী বিভিন্ন কর্মসূচি প্রণয়ন করেছে।

‘পোশাকখাত এখন ঘুরে দাঁড়াতে শুরু করেছে। দেশেই আন্তর্জাতিক মানের কারখানা তৈরি হচ্ছে। নিজেদের টিকে থাকতে  ও বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে সবাই এখন পরিবেশবান্ধব কারখানার দিকে ঝুঁকছে।’

প্রতিযোগিতায় নতুন সক্ষমতা অর্জন করায় দেশীয় পোশাক শিল্পের ওপর ক্রেতাদের নির্ভরতা বাড়ছে বলে জানান তিনি।

এ কে এইচ গ্রুপের চেয়ারম্যান দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন গ্রুপের উপ ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম।

এ সময় ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদ‍ূত মাশিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাট, স্থানীয় সংসদ সদস্য (এমপি) এমএ মালেক, সাবেক এমপি বেনজীর আহমেদ, তৈরি পোশাক মালিক ও রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ-এর সভাপতি সিদ্দিকুর রহমান, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিআই-এর সাবেক সভাপতি এ কে আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে