Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৫-২০১৬

নিউ ইয়র্কে ক্রেন দুর্ঘটনায় নিহত ১

নিউ ইয়র্কে ক্রেন দুর্ঘটনায় নিহত ১

নিউ ইয়র্ক, ০৫ ফেব্রুয়ারী- যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কের ম্যানহাটনে নির্মাণ কাজে ব্যবহৃত বিশাল একটি ক্রেন ভেঙে পড়ে অন্তত ১ জন নিহত এবং দুইজন আহত হয়েছে।

শুক্রবার সকালে তুষারঝড়ের মধ্যে শহরতলীর রাস্তায় দাঁড় করানো সারি সারি গাড়ির ওপর ক্রেনটি ভেঙে পড়ে।

নিউ ইয়র্ক সিটির দমকল বিভাগ এ দুর্ঘটনার কথা জানিয়েছে। দমকলকর্মীরা এরই মধ্যে ঘটনাস্থলে উদ্ধারকাজে গেছে। মারাত্মকভাবে জখম দুইজনকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে এবং আরেকজন সামান্য আহত হয়েছে বলে জানিয়েছেন এক দমকল কর্মকর্তা।

স্থানীয় গণমাধ্যম দুর্ঘটনায় আরও মানুষ আহত হয়েছে এবং অনেকে গাড়িতে চাপা পড়ে আছে বলে জানিয়েছে। তবে রয়টার্স এ খবর তাৎক্ষণিকভাবে নিশ্চিত হতে পারেনি।

ঝড়ো হাওয়ার কারণে ক্রেনটি ভেঙে পড়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার জানা যায়নি। বিবিসি প্রতিবেদনে বলা হয়েছে, তীব্র বাতাসের কারণে কর্মীরা ক্রেনটিকে নিচে নামানোর সময় এটি উল্টে পড়ে। তবে কোনও নির্মাণ কর্মী এ ঘটনায় আহত হয়নি।

ক্রেনটি কয়েকশ’ ফুট লম্বা। ফলে এটি শহরের একটি ব্লকেরও বেশি জায়গার রাস্তাজুড়ে পড়ে আছে। এতে করে শহরে যান চলাচল বিঘ্নিত হচ্ছে।

ক্রেনটির একপাশে লেখা রয়েছে ‘বে ক্রেন’। এটি দিয়ে কি ধরনের কাজ করা হচ্ছিল তা স্পষ্ট জানা যায়নি।

দুর্ঘটনাস্থলের কাছেই কর্মরত এক নির্মাণকর্মী বলেছেন, ক্রেনটি পড়ে যাওয়ার সময় তিনি অনেক জোরে একটি শব্দ শুনতে পান। মাটিও কেঁপে ওঠে।

ক্রেনের শব্দ ৫শ’ ফুট (১৫২ মাইল) দূর থেকেও শোনা গেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এ ঘটনার পর নিউ ইয়র্ক শহরের সব ক্রেন নিচে নামানোর নির্দেশ দেওয়া হয়েছে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে