Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.6/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৫-২০১৬

‘ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের মান উন্নয়নে আইন হচ্ছে’

‘ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের মান উন্নয়নে আইন হচ্ছে’

ঢাকা, ০৫ ফেব্রুয়ারি- প্রিন্ট মিডিয়ার পাশাপাশি ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের পেশাগত মান বিকাশে সরকার সম্প্রচার নীতির খসরা প্রণয়ন করেছে। যা জাতীয় সংসদের মাধ্যমে দ্রুত আইনে পরিণত হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ও সাংবাদিকনেতা ইকবাল সোবহান চৌধুরী।

শুক্রবার দুপুরে সাভারে আশুলিয়ার দোসাইদ এ. কে স্কুল এন্ড কলেজে ঢাকা জেলা রোভার স্কাউটের তিন দিনব্যাপী সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বিগত সরকারের আমলে সাংবাদিকরা সকল সুবিধা থেকে বঞ্চিত ছিল। কিন্তু শেখ হাসিনার সরকার সাংবাদিকতা পেশাকে সুদূর প্রসারী করেছে। তাইতো এখন দেশে স্বাধীনভাবে এতসংখ্যক টিভি চ্যানেল ও পত্রিকা সংবাদ পরিবেশন করছে। একই সাথে গ্রামবাংলায়ও এখন তরুণ উদ্যোমী সাংবাদিক তৈরি হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

এই নীতি বাস্তবায়নের মাধ্যমে সাংবাদিকরা প্রয়োজনীয় বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। যা তাদের পেশাগত মান উন্নয়নে সহায়ক হবে বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে ঢাকা জেলা প্রশাসক ও বাংলাদেশ রোভার স্কাউটের সভাপতি তোফাজ্জল মিয়ার সভাপতিত্বে রোভার স্কাউটদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন ইকবাল সোবহান চৌধুরী।

সম্মেলনে বিভিন্ন কলেজ হতে আগত ১৮টি মেয়ে ইউনিটসহ ৬২টি ইউনিটে ৬০জন রোভার তিন দিনব্যাপী এই সম্মেলনে অংশ নিচ্ছেন।

এসময় প্রধান অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ। এছাড়া বিশেষ অতিথি ছিলেন ঢাকা-১৯ আসনের সাংসদ ডা. এনামুর রহমান। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান মোল্ল্যা, উপজেলা শিক্ষা অফিসার সৈয়দ শাহরিয়ার মেনজিসসহ গণ্যমান্যরা।

মিডিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে