Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-০৪-২০১৬

লতিফের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানি মামলা

লতিফের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানি মামলা

চট্টগ্রাম, ০৪ ফেব্রুয়ারী- বাংলাদেশের স্থপতি শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃত করার অভিযোগে আওয়ামী লীগের সংসদ সদস্য এম এ লতিফের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানির মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সাইফুদ্দিন আহমেদ রবি চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে দণ্ডবিধির ৫০০, ৫০১ ও ৫০২ ধারায় মামলাটি দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে পুলিশের উপকমিশনার পদমর্যাদার কর্মকর্তার মাধ্যমে ঘটনার তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয় আদালত।

এ বিষয়ে বাদির আইনজীবী ও বার কাউন্সিলের সদস্য ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রাম আগমন উপলক্ষ্যে বন্দর-পতেঙ্গা আসনের সংসদ সদস্য এমএ লতিফ যে ব্যানার ও ফেষ্টুন লাগিয়েছেন তাতে বঙ্গবন্ধুর সম্মানহানি হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে পোষাক কোনদিন পরেননি এমন পোষাক পরিহিত ছবি প্রদর্শনের ব্যবস্থা করেছেন এমএ লতিফ। এই ছবি বিকৃতি বঙ্গবন্ধুর কোটি কোটি ভক্ত-অনুসারীর পছন্দ হয়নি। তাই এম এ লতিফের বিরুদ্ধে আদালতে মানহানির মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত।”

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে অপমান করার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে তার শরীরে অবাঙালি পাকিস্তানিদের পোশাক জুড়ে দিয়ে বিকৃত ছবি উপস্থাপন করেছেন এম এ লতিফ। বাদি এম এ লতিফের একান্ত সচিবকে ফোন করে এ ব্যাপারে ক্ষমা চেয়ে ছবি সংশোধনের আহ্বান জানিয়েছিলেন। কিন্তু আসামি এম এ লতিফ ক্ষমা চাওয়ার কোন উদ্যোগ নেননি। আসামি ইচ্ছাকৃতভাবে বঙ্গবন্ধুর ছবি বিকৃত করে ফৌজদারি অপরাধ করেছেন বলে মনে করেন বাদি। এজন্য তিনি এক হাজার কোটি টাকার মানহানি করেছেন।

বাদি মানহানির অভিযোগে দায়ের করা এ মামলায় এম এ লতিফের গ্রেফতার দাবি করেছেন।

৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে চট্টগ্রাম-১১ আসনের (বন্দর, হালিশহর ও পতেঙ্গা) সরকার দলীয় সংসদ সদস্য এম এ লতিফ বন্দরনগরীর পতেঙ্গা, বিমানবন্দর থেকে আগ্রাবাদ পর্যন্ত বিভিন্ন স্থানে ফেস্টুন লাগিয়ে দেন। অভিযোগ উঠেছে, ফেস্টুনে ব্যবহার করা শেখ মুজিবের প্রতিকৃতির মুখমণ্ডল তার হলেও শরীর তার নয়। এম এ লতিফের নিজের শরীরে কম্পিউটার কারসাজির মাধ্যমে বঙ্গবন্ধুর মুখমণ্ডল যুক্ত করা হয়েছে।

এ সম্পর্কে সংসদ সদস্য এম এ লতিফ গণমাধ্যমকে বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চট্টগ্রামে আগমন উপলক্ষে তিনি নির্বাচনি এলাকায় পোস্টার-ব্যানার লাগিয়েছেন। তবে বঙ্গবন্ধুর ছবি বিকৃতি করে তাঁর কোনো বেনিফিট (লাভ) নেই বলে জানান। এ ব্যাপারে তিনি কিছু জানেন না বলেও দাবি করেন।

চট্টগ্রাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে