Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৪-২০১৬

হারলেও এক নম্বরে সেরেনা, কারবার দুইয়ে

হারলেও এক নম্বরে সেরেনা, কারবার দুইয়ে

বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতে জার্মান তারকা অ্যাঞ্জেলিক কারবার বিশ্ব টেনিসের সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ের দুই নম্বরে উঠে এসেছেন। তবে, এক নম্বর জায়গাটি ধরে রেখেছেন কারবারের কাছে হেরে যাওয়া মার্কিন তারকা সেরেনা উইলিয়ামস।

বিশ্ব টেনিসকে চমকে দিয়ে এক নম্বর তারকা সেরেনা উইলিয়ামসকে হারিয়ে শিরোপা জেতেন কারবার। মার্কিন তারকাকে ৬-৪, ৬-৩ ও ৬-৪ সেটে হারিয়ে দিয়ে প্রথমবারের মতো গ্র্যান্ডস্ল্যাম জেতেন ২৮ বছর বয়সী কারবার। আর তারই সুবাদে র‌্যাংকিংয়ে ছয় নম্বর থেকে একলাফে উঠে এসেছেন দুইয়ে।

উন্মুক্ত যুগের মহিলা টেনিসে স্টেফি গ্রাফ সর্বোচ্চ ২২টি গ্র্যান্ডস্ল্যাম জিতেছিলেন। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জিতলেই স্টেফি গ্রাফের সেই রেকর্ড ছুঁয়ে ফেলতে পারতেন ৩৪ বছর বয়সী মার্কিন চ্যাম্পিয়ন সেরেনা। তবে, স্টেফি গ্রাফের স্বদেশী কারবার সেরেনাকে আরও অপেক্ষায় রাখেন।

এর আগে ২০০৩, ২০০৫, ২০০৭, ২০০৯, ২০১০ ও ২০১৫ সালে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা ঘরে তোলেন সেরেনা। আরো একবার এই শিরোপা জয়ের খুব কাছাকাছি পৌঁছে ব্যর্থ হলেও র‌্যাংকিংয়ে তাকে কেউ টপকে যেতে পারেননি। ৯,২৪৫ র‌্যাংকিং পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছেন তিনি। দুই নম্বর নিশ্চিত করা জার্মান তারকা কারবারের অর্জিত পয়েন্ট ৫,৭০০।

দুই নম্বর থেকে তিনে নেমে গেছেন রোমানিয়ার তারকা সিমোনা হালেপ। আগের জায়গাটি ধরে রেখেছেন পোল্যান্ডের আগ্নিয়েস্কা রাদাওয়াস্কা। আর তৃতীয় স্থান হারানো স্প্যানিশ গারবিন মুগুরুজা চলে এসেছেন পাঁচ নম্বরে।

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে সেরেনার কাছে হেরে বসা রাশিয়ান তারকা মারিয়া শারাপোভা পাঁচ নম্বর থেকে নেমে গেছেন ছয় নম্বরে। সাতে উঠেছেন ইতালিয়ান তারকা ফ্লাভিয়া পেনেত্তা। আর ১১তম স্থান থেকে উঠে অষ্টম স্থান দখল করেছেন স্পেনের কারলা সুয়ারেজ। চেক রিপাবলিকের পেত্রা কেভিতোভা সাত নম্বরে থেকে ছিটকে চলে এসেছেন নয় নম্বরে। দশে আছেন কেভিতোভার স্বদেশি লুসি সাফারোভা।

এছাড়া ভেনাস উইলিয়ামস ১২তম, ভিক্টোরিয়া আজারেঙ্কা ১৪তম, রবের্তা ভিঞ্চি ১৬তম, ক্যারোলিন ওজনিয়াকি

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে