Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৪-২০১৬

গুজরাটে জীবনের ঝুঁকি নিয়ে শুটিং করছেন শাহরুখ

গুজরাটে জীবনের ঝুঁকি নিয়ে শুটিং করছেন শাহরুখ

মুম্বাই, ০৪ ফেব্রুয়ারি- বর্তমানে নিজের আসন্ন ছবি ‘রইস’-এর শুটিং নিয়ে গুজরাটে অবস্থান করছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। কিন্তু সেখানে গিয়েই পুরো শুটিং টিম নিয়ে পড়েছেন মহা ঝামেলায়! কারণ সেখানে যাতে করে শাহরুখকে শুটিং করতে না দেয়া হয় সেজন্য ফের সোচ্চার হয়েছে বিশ্ব হিন্দু পরিষদের গুজরাট শাখার কর্মিরা। 

জানা গেছে, গত নভেম্বরে শাহরুখ খান ভারতের চলমান অসহিষ্ণুতা নিয়ে মন্তব্য করে বিপাকে পড়েন। ভারতকে অসহিষ্ণু বলায় শাহরুখের বিরুদ্ধে জ্বালাও পোড়াও পর্যন্ত হয়। গত ডিসেম্বরের আঠারো তারিখে মুক্তি পায় শাহরুখের ছবি ‘দিলওয়ালে’, যা কট্টরপন্থি হিন্দু পরিষদের দ্বারা প্রত্যাখ্যাত হয়। আর সেসময়ই অগ্রীম তারা ঘোষণা দিয়ে দিয়েছিল যে গুজরাটে শাহরুখকে কোনো সিনেমার জন্য শুটিং করতে দেয়া হবে না। 
 
গত সোমবার শাহরুখ ও ‘রইস’ ছবির পুরো টিম গুজরাট পৌঁছা মাত্রই ফের সোচ্চার হয়েছে বিশ্ব হিন্দু পরিষদের গুজরাট শাখা। গেল মঙ্গলবারে নাকি তারা শাহরুখকে যেন গুজরাটে কোনো শুটিং করতে না দেয়া হয় সেজন্য ২০-৩০ জনের একটি কর্মি বাহিনী ডিস্ট্রিক অফিসারের কাছে লিখিত স্মারকনামা জমা দেয়।  

কিন্তু জেলা অফিসার কোনো ব্যবস্থা না নেয়ায় হিন্দু পরিষদের কর্মিরা গতকাল ডিস্ট্রিক অফিসারের অফিসে রীতিমত হামলা চালায়। এ সম্পর্কে সাব-ইন্সপেক্টর এমবি পরমর বলেন, হ্যাঁ। হিন্দু পরিষদের নেতারা গতকাল অভিযোগ দায়ের করেন। তারা শাহরুখ খানের শুটিং গুজরাটে হোক এটা চান না। এসময় তারা শাহরুখের বিরুদ্ধে সেখানে স্লোগান পর্যন্ত ধরেছেন। এবং তারা শাহরুখের শুটিং বন্ধ করতে সেখানে যেতেও উদ্ধত হয়েছিল। কিন্তু আমরা তাদের ঠেকিয়ে দিয়েছি। 

গেল বছরের ডিসেম্বরে ‘রাইট উইং’ সংগঠনটি গুজরাটে শাহরুখ খানের শুটিং ঠেকানোর ঘোষণা দিয়েছিল। এবং রাজস্থান সরকারও শাহরুখের মুক্তিপ্রাপ্ত ছবিটিকে ঘোষণা দিয়ে ‘বয়কট’ করেন। 

উল্লেখ্য, গেল বছরের নভেম্বরে ভারতে গরুর মাংস খাওয়া নিয়ে একজনকে পিটিয়ে হত্যা ও সাম্প্রদায়িক সংঘাতের উসকানি, মুক্তবুদ্ধির লেখক বুদ্ধিজীবী কালবুর্গি হত্যার প্রতিবাদ এবং ভারতের ফিল্ম ও টেলিভিশন মিডিয়া ছাত্রদের আন্দলনের সাথে একাত্মতা ঘোষণা করে একের পর এক সরকারি সম্মাননা ফিরিয়ে দিয়েছিলেন সিনেমা নির্মাতা, বৈজ্ঞানিক ও মুক্তিবুদ্ধির লেখকরা। আর ভারতের এইসব বিষয় নিয়েই নিজের পঞ্চাশতম জন্মদিনে মুখ খুলেছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। সেই পরিস্থিতিকে তিনি ‘অসহিষ্ণু’ বলে মন্তব্যও করেছিলেন তিনি। কিন্তু তার এই মন্তব্যের পর থেকেই তাকে ‘মুসলমান’ ট্যাগ দিয়ে ভারত থেকে বিতাড়িত করার দাবী জানান কট্টরপন্থি ধর্মীয় দল শিব সেনাসহ বর্তমান বিজেপির অনেক সংসদ সদস্যও।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে