Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৪-২০১৬

পাক এয়ারলাইন্স কর্মীদের ধর্মঘট, বাতিল সমস্ত উড়ান

পাক এয়ারলাইন্স কর্মীদের ধর্মঘট, বাতিল সমস্ত উড়ান

ইসলামাবাদ, ০৪ ফেব্রুয়ারী- পাকিস্তানের অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটের বিমানের সমস্ত উড়ান বাতিল হল। পাকিস্তানের জাতীয় এয়ারলাইন্সের কর্মকর্তা এবং কর্মচারীদের ধর্মঘটের জেরেই সমস্ত উড়ান বাতিল করা হল।

জানা গিয়েছে, পাকিস্তানের জাতীয় বিমান সংস্থাকে বেসরকারীকরণের বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই বিমানবন্দরের কর্মীরা একত্রে ধর্মঘটের ডাক দিয়েছেন। গত দু’দিন ধরে টানা ধর্মঘটের জেরেই বৃহস্পতিবার সমস্ত উড়ান বাতিল করা হল বলে বিমানবন্দরের এক আধিকারিক জানিয়েছেন। তিনি বলেন, পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্স বা পিআইএ’র সব ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বাতিল করা হয়েছে। করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দর, ইসলামাবাদের বেনজির ভুট্টো আন্তর্জাতিক বিমানবন্দর, লাহোর আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দর এবং পেশোয়ারের বাচা খান আন্তর্জাতিক বিমানবন্দরের পিআইএ প্রতিনিধিরাও জানিয়েছেন, এই সব বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে সব ধরনের ফ্লাইট বাতিল করা হয়েছে। পাইলটরা কোনও ধরনের বিমান চালাতে চাইছেন না। কবে থেকে বিমান চলাচল স্বাভাবিক হবে তাও স্পষ্ট নয়। ফলে সমস্যায় পড়েছেন বিমান যাত্রীরা।  

সূত্রের খবর, পাকিস্তান সরকার পিআই-তে ছ’মাসের জন্য ১৯৫২ সালের অ্যাসেন্সিয়াল সার্ভিস অ্যাক্ট চালু করতে চাইছে। এর বিরুদ্ধে বিমানবন্দরের কর্মীরা প্রতিবাদ শুরু করেছেন। প্রথম পর্যায়ে মঙ্গলবার করাচি বিমানবন্দরে সহিংস বিক্ষোভও দেখান বিমানবন্দরের কর্মীরা। বিমানবন্দরের ভিতরেই গুলি চলে এবং ওই গুলিতে তিন প্রতিবাদকারী নিহত হন। যার জেরে চরম অচলাবস্থার সৃষ্টি হয়। যদিও এই ঘটনার দায় নিয়ে পিআইএ-র চেয়ারম্যান পদত্যাগ করেছেন। তবে যাত্রী ভোগান্তি কমাতে পাকিস্তানের বেসামরিক বিমান পরিবহণ কর্তৃপক্ষ বেসরকারি বিমান কোম্পানি এয়ার ব্লু-কে লাহোর, করাচি ও ইসলামাবাদ থেকে বিমান পরিচালনার জন্য অনুরোধ করেছে বলে জানা গিয়েছে।

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে