Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-০৪-২০১৬

স্বল্প আয়ের মানুষের জন্য ৩৮৪টি ফ্ল্যাট: প্রধানমন্ত্রী

স্বল্প আয়ের মানুষের জন্য ৩৮৪টি ফ্ল্যাট: প্রধানমন্ত্রী

ঢাকা, ০৪ ফেব্রুয়ারি- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকার দেশে স্বল্প আয়ের সাধারণ ও স্বল্প ভেতনভুক্ত মানুষের আবাসন সমস্যা সমাধানের জন্য জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্তৃক ঢাকার মিরপুর ৪৫০ বর্গফুট আয়তনের ৩৮৪টি ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী আজ সংসদে তাঁর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

 শেখ হাসিনা বলেন, এছাড়া বিশ্বব্যাংকের সহায়তায় ৩টি জেলা শহরে বস্তিবাসীদের আবাসন তৈরির লক্ষ্যে একটি সমীক্ষা কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। এ প্রকল্পের বাস্তবায়ন কাজ শিগগিরই শুরু হবে।

তিনি বলেন, আগামীতে সরকারের অর্থায়নে ঢাকার মিরপুরে স্বল্প আয়ের মানুষের জন্য ৫৫৫ বর্গফুট আয়তনের ৬৪৮টি ফ্ল্যাট তৈরির পরিকল্পনা জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকার আজিমপুর কলোনিতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ২০ তলা বিশিষ্ট ৭টি ভবনে (৩টি ভবনে ১ হাজার বর্গফুটের ১৫২টি ও ৪টি ভবনে ৮শ’ বর্গফুটের ৩০৪টি) মোট ৪৫৬টি ফ্ল্যাটে কাজ চলমান রয়েছে।

শেখ হাসিনা বলেন, ঢাকার মতিঝিল কলোনীতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ২০ তলা বিশিষ্ট ৪টি ভবনে (৬৫০ বর্গফুট আয়তনের) ৫৩২টি ফ্ল্যাটের কাজ চলছে।

তিনি বলেন, চট্টগ্রাম শহরে পরিত্যক্ত বাড়িতে ২৫০ বর্গফুট আয়তনের ৮০টি ডরমিটরি রুম। গণপূর্ত ই/এম বিভাগ-৮ এর ক্যাম্পাসে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৮শ’ বর্গফুটের ১৫০টি, ৬৫০ বর্গফুটের ৭২টি এবং ১ হাজার বর্গফুটের ৬৬টি মোট ২৮৮টি ফ্ল্যাটের অনুমোদন পর্যায়ে রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকার মালিবাগে আবুজর গিফারী কলেজ সংলগ্ন গণপূর্ত অধিদপ্তরের জমিতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৮শ’ বর্গফুটের ২২৮টি এবং ৬৫০ বর্গফুটের ২২৮টি মোট ৪৫৬টি ফ্ল্যাট নির্মাণের অনুমোদন রয়েছে।

শেখ হাসিনা বলেন, এছাড়া নারায়ণগঞ্জের আলীগঞ্জে সরকারি কর্মচারীদের জন্য ১ হাজার বর্গফুটের ১৫৬টি, ৮শ’ বর্গফুটের ১৫৬টি ও ৬৫০ বর্গফুটের ১৫৬টি মোট ৪৬৮টি ফ্ল্যাট নির্মাণের অনুমোদন রয়েছে।

তিনি বলেন, প্রতি জেলা ও উপজেলায় বহুতল ভবন ও ফ্ল্যাট নির্মাণ করে আবাসন সমস্যা সমাধানের পদক্ষেপ নেয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘পল্লী জনপদ’ কর্মসূচির আওতায় স্বল্প মূল্যের ফ্ল্যাট নির্মাণ প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে।

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে